English

38 C
Dhaka
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
- Advertisement -

সিলেটে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টিন ভঙ্গের দায়ে দুই লন্ডন প্রবাসীর ৭ দিনের জেল-জরিমানা

- Advertisements -

লন্ডন থেকে সিলেট আগত ২ প্রবাসিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন ভঙ্গের অপরাধে ৭ দিনের জন্য জেল ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে আরো সাত দিনের জেল দন্ড প্রদান করা হয়েছে।মঙ্গলবার রাতেই তাদের সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরন করা হয়েছে।
দণ্ডপ্রাপ্ত দুজন হলেন- ছাতকের গয়াসপুর গ্রামের মো. আব্দুন নূর (৪২) (পাসপোর্ট নং- GBR123687684) ও বিশ্বনাথ উপজেলার চানপুর গ্রামের আলম হাসান রউফ (৩৬) (পাসপোর্ট নং- GBR511705866)।

Advertisements

মঙ্গলবার রাতে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮ এর ২৫(১)(খ) ধারায় ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড ও অর্থদণ্ড অনাদায়ে আরো ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন।

Advertisements

গত ২২ মার্চ তারা লন্ডন হতে আগত ১৪০ জন যাত্রীর মধ্যে এই দুজনও দেশে আসেন। এরপর থেকে তারা দুজন সরকারি নির্দেশনা অনুযায়ী ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য দরগাহ গেইটস্থ হোটেল স্টার প্যাসিফিক এর ৭০৩ ও ৭০৪ নং কক্ষে অবস্থান করছিলেন। ২৯ মার্চ ৭ দিন কোয়ারেন্টিন অতিবাহিত হওয়ায় করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা প্রদান করেন। কিন্তু উক্ত আজ মঙ্গলবার করোনা ভাইরাস পরীক্ষার ফলাফল আসার পূর্বেই দুপুর ১২ টার দিকে দুজনই কোয়ারেন্টিন নিয়ম ভঙ্গ করে জোরপূর্বক হোটেল হতে চলে যায়। তাদের মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগের চেষ্টা করলে কল রিসিভ করেননি। এরপর সন্ধ্যা ৬টার দিকে দুজন হোটেলে ফিরে আসেন।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্যাহ তাহের জানান- ঘটনার খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন হোটেল স্টার প্যাসিফিকে ‌যান। ঘটনার সত্যতা পেয়ে তাদেরকে ১০ হাজার টাকা অর্থদণ্ড এবং ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদানের পাশাপাশি অর্থদণ্ড অনাদায়ে আরো ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। অর্থদণ্ড আদায় পরবর্তী দণ্ডিতদেরকে রাত ১০ টার দিকে সিলেট কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন