English

38 C
Dhaka
বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
- Advertisement -

সিলেট বিভাগে ১৪ জনের করোনা পজেটিভ, চার দিন পর সচল হলো ওসমানীর পিসিআর ল্যাব

- Advertisements -
Advertisements
Advertisements

মঙ্গলবার (৮) ডিসেম্বর সিলেট ওসমানী হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে সিলেট বিভাগের চার জেলার আরও ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে চারদিন পর এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসি আর ল্যাব আবার সচল হয়েছে।
সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান মঙ্গলবার নমুনা পরিক্ষায় ৪ জনের রিপোর্ট পজিটিভ আসে।
আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ২ জন ও সুনামগঞ্জ জেলার ২ জন বাসিন্দা রয়েছেন। এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নূরনবী আজাদ জুয়েল জানান, আজ শাবির ল্যাবে ৬২ টি নমুনা পরীক্ষায় ১০ জন করোনাক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন।
শনাক্তদের মধ্যে সবাই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮০৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ৮ হাজার ৫৬৭ জন, সুনামগঞ্জ জেলায় ২ হাজার ৪৮০ জন,হবিগঞ্জ জেলায় ১হাজার ৯১৪ জন,মৌলভীবাজার জেলায় ১ হাজার ৮৪৩ জন।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন।তিনি সিলেট জেলার বাসিন্দা। এই পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভাগে মারা গেছেন ২৪৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৮৫, সুনামগঞ্জে ২৫, হবিগঞ্জে ১৬ এবং মৌলভীবাজারে ২২ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।
গত ২৪ ঘন্টায় সিলেট বিভাগে ৩৪ জন করোনা মুক্ত হয়েছেন। এই নিয়ে সিলেট বিভাগের ১৩ হাজার ৬৫৯ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এরমধ্যে সিলেট জেলায় ৭৮৪২, সুনামগঞ্জে ২৪২০, হবিগঞ্জে ১৫৭৯, মৌলভীবাজারে ১৭১৮ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন