English

37 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

সোমবার সিলেটে বিমানবন্দরে নামলেন ৪২ জন লন্ডন প্রবাসী

- Advertisements -

যুক্তরাজ্যে করোনার নতুন স্ট্রেইন শুরুর পর আজ সোমবার দুপুরে সিলেট ওসমানী বিমানবন্দরে ৪৮ যাত্রী নিয়ে ওসমানীবিমানবন্দরে অবতরন করে বিমান বাংলাদেশের একটি নিয়মিত ফ্লাইট। প্রথমে তাদের স্বাস্থ্য পরীক্ষা পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার জন্য প্রথমবারের মতো সরাসরি হোটেলে নিয়ে যাওয়া হয়।

তাদেরকে বাধ্যতামূলক নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ইতোমধ্যে সিলেট নগরীতে দুটি হোটেল প্রস্তুত করেছে সিলেট জেলা প্রশাসন। সোমবার ৪ জানুয়ারি দুপুর ১২টা ২৫ মিনিটে বাংলাদেশ বিমানের (বিজি-২০২) ফ্লাইটে করে সিলেট ওসমানী বিমানবন্দরে আসলেন এক শিশু সহ মোট ৪৮ জন যাত্রী। এরমধ্যে ৪২ জন যাত্রী সিলেটের।বাকি ৬ জন যাত্রী ঢাকায় চলে গেছেন।

Advertisements

সরকারি ব্যবস্থাপনায় বিআরটিসি বাসে করে তাদেরকে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে নেয়া হবে দরগা গেইটস্থ হোটেল হলি গেইটে। প্রবাসীদের মধ্যে যারা ওই হোটেল থাকতে চাইবেন না তাদেরকে নেয়া হবে একই এলাকার হোটেল স্টার প্যাসিফিক নামের আরেকটি হোটেলে। তবে হোটেলের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকাকালিন সময়ে কেউ তাদের সাথে দেখা করতে পারবেন না। সেজন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর নির্দেশনার পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে সোমবার সকাল থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে সেনাবাহিনী ও পুলিশের একটি দল অবস্থান নেয়।
সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (কোভিড-১৯) শামমা লাবিবা অর্ণব জানান,নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনার পর যুক্তরাজ্য প্রবাসীদের অনেকেই দেশে আসার আগ্রহ হারিয়েছেন। যাত্রীরা যাতে হোটেলের বাইরে না যেতে পারেন এবং হোটেলে যাতে তাদের স্বজনরা প্রবেশ না করেন তা তদারকি করতে হোটেলগুলোর সামনে সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

Advertisements

সিলেট ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ বলেন, বিমানবন্দরে কঠোর নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। সেই সাথে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট রয়েছেন। বিমানের ফ্লাইটে করে সিলেটে এসেছেন ৪৮ জন যাত্রী। এরমধ্যে সিলেটে নামবেন ৪২ জন ও ঢাকায় চলে যাবেন আরও ৬জন। সিলেটের যাত্রীদেরকে বিআরটিসি বাসে করে নিরাপত্তা দিয়ে হোটেলে নেয়া হবে।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের তিনটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী। বাকিরা ঢাকায় চলে যান।

এদিকে আগামী ২৩ ও ৩০ জানুয়ারি সিলেট-লন্ডন রুটে ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যুক্তরাজ্যে নতুন ধরনের করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার কারণে ফ্লাইট বাতিল করা হয়। তবে বাতিলকৃত ফ্লাইটের পরবর্তি তারিখ এখনো নির্ধারণ করা হয়নি।
রোববার বিমান বাংলাদেশের ওয়েবসাইট থেকে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে বলা হয়, করোনা ভাইরাসজনিত কারণে ২৩ ও ৩০ জানুয়ারি ঢাকা-সিলেট-লন্ডন-সিলেট ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিলকৃত ফ্লাইটের তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন