English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

সড়ক দুর্ঘটনা কীভাবে কমিয়ে আনা যায়, সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবতে হবে: ইলিয়াস কাঞ্চন

- Advertisements -

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির সাথে নিসচা সিলেট বড়লেখা উপজেলা শাখার জুম মিটিং বিকাল ৪ ঘটিকায় অনুষ্ঠিত হয়। জুম মিটিংয়ে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কমিটি থেকে সংযুক্ত হন প্রধান অতিথি নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, বিশেষ অতিথি মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল ও সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক জহিরুলইসলাম মিশু।

সিলেট বড়লেখা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন এর সঞ্চলনায় জুম মিটিংয়ে কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও নেতৃবৃন্দদের সাথে নিজ কমিটির কার্যক্রম নিয়ে আলোচনা করেন উক্ত কমিটির সদস্যবৃন্দরা। এসময় তারা সিলেট বড়লেখা শাখার বিগত ১ বছরের কর্মকান্ড তুলে ধরেন এবং সামনের দিনে তাদের করনীয় কি সে সম্পর্কে দিকনির্দেশনা কামনা করেন।

জুম মিটিংয়ে সিলেট বড়লেখা শাখার কর্মিদের বক্তব্য শেষে সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন নিসচা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নিসচা চেয়ারম্যান সিলেট বড়লেখা শাখার কার্যক্রমের প্রসংশা করেন। তিনি আশা করেন সিলেট মহানগর শাখা তাদের কর্মকান্ড ধারাবাহিক ভাবে এগিয়ে নেবেন। তিনি কর্মিদের উদ্দেশ্যে বলেন, আপনার এলাকার সড়ক দুর্ঘটনা কীভাবে আরও কমিয়ে আনা যায়, সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি গুরুত্বের সঙ্গে ভাবতে হবে। দুর্ঘটনারোধে কী উদ্যোগ নেওয়া যায়, আরও কী করা প্রয়োজন, সেসবই আলোচনার মাধ্যমে খুঁজে বের করে যথাযথ পদক্ষেপ গ্রহন করবেন। ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমাদের সবার নিয়মের মধ্যে চলা জরুরি। নিয়ম মেনে চললে সড়ক দুর্ঘটনা অনেকটা কমে যাবে। কারও একার পক্ষে সড়ক নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব না। নীতিনির্ধারক, গণমাধ্যম, সরকার, পুলিশসহ সবাইকে এগিয়ে আসতে হবে। এ–সংক্রান্ত সমস্যা শনাক্ত করে সম্ভাব্য সমাধানগুলো কার্যকর করতে হবে। বড় লেখা শাখার কর্মিদের ইলিয়াস কাঞ্চন বলেন আপনারা স্থানীয় প্রশাসন সহ সকলের সাথে সম্মিলিতভাবে কাজ করে যাবেন। সকলের প্রচেষ্টায় দুর্ঘটনার হার কমবেই।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির কর্মিদের উদ্দেশ্যে আরো দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন, জুম মিটিংয়ের বিশেষ অতিথি নিসচা কেন্দ্রীয় মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, সাংগঠনিক সম্পাদক এসএম আজাদ হোসেন ও সহ- সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন