English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ২, ২০২৪
- Advertisement -

‘৩০০ টাকার মজুরি দে, নইলে বুকে গুলি দে’ স্লোগানে সিলেটের রাস্তায় চা শ্রমিকরা

- Advertisements -

জহিরুল ইসলাম মিশু,সিলেট ব্যুরোঃ মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত চা শ্রমিকরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। রোববার সকাল থেকে তারা সিলেটে রাজপথ অবরোধ করেছিলেন। আন্দোলনরত শ্রমিকরা সকাল থেকে লাক্কাতুরা, মালনিছড়া, দলদলিসহ সিলেটের বিভিন্ন চা বাগানে বিক্ষোভ করেন।

Advertisements

লাক্কাতুরায় চা শ্রমিকরা নিজেদের শরীরের মধ্যে বিভিন্ন ধরনের স্লোগান লিখে নগরীর আম্বরখানা-বিমানবন্দর সড়কে বিক্ষোভ করেন।এসময় ‘৩০০ টাকার মজুরি দে, নইলে বুকে গুলি দে’ স্লোগানও লেখা ছিল তাদের শরীরে।একপর্যায়ে শ্রমিকরা বিমানবন্দর সড়ক অবরোধ করেন। এতে সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ।

১২০ টাকা থেকে মজুরি বৃদ্ধি করে ৩০০ টাকা করার দাবিতে চা শ্রমিকরা গত ৮ আগস্ট থেকে কর্মসূচি চালিয়ে আসছেন। এরপর ১৩ আগস্ট থেকে তারা অনির্দিষ্টকালের ধর্মঘটে রয়েছেন।আন্দোলন থামাতে কয়েক দফা বৈঠক হলেও সমাধান আসেনি। সর্বশেষ গতকাল এক বৈঠকে মজুরি ২৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত হয়েছিল। তাতে শ্রমিক নেতারা আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন। কিন্তু পরে তারা ঘোষণা থেকে সরে এসে আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান।

Advertisements

শ্রমিক নেতা রিতেশ মুদি জানান, আমরা চাই আমাদের প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনা যেন আমাদের বিষয়টি বিবেচনা করেন।

এদিকে বেলা দেড়টার দিকে সিলেট জেলা সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ঘটনাস্থলে যান। এসময় তিনি শ্রমিকদের সঙ্গে কথা বলেন।তিনি বলেন আলাপ আলোচনার ভিত্তিতেই সমস্যার সমাধান হবে। তিনি সড়ক অবরোধ থেকে সরে যেতে অনুরোধ জানান শ্রমিকদের।তার আশ্বাসে শ্রমিক নেতারা সড়ক থেকে শ্রমিকদের নিয়ে সরে যান। তবে কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন