English

29 C
Dhaka
বুধবার, জুলাই ২৪, ২০২৪
- Advertisement -

অস্ট্রেলিয়ান ওপেনে নিষিদ্ধ রাশিয়ান পতাকা

- Advertisements -

ইউক্রেন রাষ্ট্রদূতের আনা অভিযোগের পর অস্ট্রেলিয়ান ওপেনে রাশিয়া ও বেলারুশের পতাকা নিষিদ্ধ করলো টেনিস অস্ট্রেলিয়া। যদিও এই টুর্নামেন্টে রাশিয়া ও বেলারুশের খেলোয়াড়রা নিজের দেশের পরিচয়ে খেলতে পারছেন না। তাদের খেলতে হচ্ছে নিরপেক্ষ হিসেবে।

Advertisements

কিন্তু কামিলা রাখিমোভা ও কাতারিনা বেইন্দল ম্যাচে মেলবোর্ন পার্কে রাশিয়ান পতাকা হাতে দেখা গেল এক সমর্থককে। তা দেখে রীতিমত ক্ষোভে ফুঁসে ওঠেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে নিযুক্ত ইউক্রেনের রাষ্ট্রদূত ভাসিল মিরোশিনচেঙ্কো।

টুইটারে তিনি লেখেন, ‘অস্ট্রেলিয়ান ওপেনে আজ (গতকাল) কাতেরিনা বেইনদলের খেলার সময় জনসম্মুখে রাশিয়ান পতাকা প্রদর্শন করায়, আমি শক্তভাবে এর প্রতিবাদ করছি। আমি টেনিস অস্ট্রেলিয়াকে অবিলম্বে ‘নিরপেক্ষ পতাকা’ নীতি কার্যকরের আহ্বান জানাই।’

 

Advertisements

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার অন্যতম সহায়ক বেলারুশ। ইউক্রেনের রাষ্ট্রদূতের অভিযোগের পরপরই আজ দুই দেশের পতাকা নিষিদ্ধ করেছে টেনিস অস্ট্রেলিয়া।

এক বিবৃতিতে তারা লিখেছে, ‘অস্ট্রেলিয়ান ওপেনে রাশিয়া ও বেলারুশের পতাকা নিষিদ্ধ। আমাদের প্রাথমিক নীতি ছিল এই যে, সমর্থকরা পতাকা আনতে পারবেন কিন্তু খেলায় এর মাধ্যমে কোনো বিঘ্ন ঘটাতে পারবেন না। গতকাল আমরা দেখেছি কোর্টের পাশেই পতাকা প্রদর্শন করা হয়েছিল। এই নিষেধাজ্ঞা অবিলম্বে কার্যকর করা হয়েছে। টেনিস উপভোগের জন্য সম্ভাব্য সেরা পরিবেশ নিশ্চিত করতে আমরা খেলোয়াড় ও সমর্থকদের সঙ্গে কাজ চালিয়ে যাব।’

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন