English

20 C
Dhaka
রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩
- Advertisement -

টুইটার, ইনস্টাগ্রাম এবং স্পন্সরহীন এক টেনিস সুন্দরীর গল্প

- Advertisements -
Advertisements
Advertisements

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে নিজ খরচে র‌্যাকেট কিনেছেন ক্রিস্টিনা বুকসা। খেলায় ব্যবহারের জন্য স্প্যানিশ এই টেনিস তারকার রয়েছে হাতেগোনা সাতটি করে শার্ট, শর্টস এবং স্কার্ট। টেনিসের একটু আধটু খোঁজ যারা রাখেন, তাদের কাছে এটা অস্বাভাবিকই মনে হবে। টেনিসের একটি গ্র্যান্ডস্লামে অংশ নেয়া তারকা স্পন্সর পাচ্ছেন না, তা অবিশ্বাস্যও বটে।  বিশ্বের অন্যতম লাক্সারি খেলা টেনিস। এই অঙ্গনের খেলোয়াড়দের পেছনে অর্থ খরচ করার লোকের অভাব হয় না। স্পন্সর নিয়ে তাদের পেছনে হন্য হয়ে ছুটে বিভিন্ন নামিদামি প্রতিষ্ঠান। আর টেনিস তারকারা অর্থ-বৈভবে পরিপূর্ণ বিলাসী জীবনের নিয়মিত আপডেট দিয়ে থাকেন সোশ্যাল মিডিয়ায়। সম্পূর্ণ ব্যতিক্রম ক্রিস্টিনা বুকসা। স্পন্সরহীন এই তারকা টুইটার ব্যবহার করেন না, নেই কোনো ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট।

কেবল টেনিসের জন্য একটি ফেসবুক অ্যাকাউন্ট খুলেছেন বুকসা। সবার চেয়ে সম্পূর্ণ আলাদা ক্রিস্টিনা বুকসার ভাষ্য, বিলাসী জীবন পছন্দ নয় তার। আর নিজের জীবন সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে রাজি নন তিনি। এক সাক্ষাৎকারে বুকসা বলেন, ‘ইনস্টগ্রাম বা অন্য কোনো সামাজিক যোগাযোগমাধ্যম নিয়ে আমার কোনো চিন্তা নেই। আমি শুধু নিজেকে নিয়ে ভাবি। নিজের খেলা নিয়ে ভাবি। আমি কখনোই আমার ছবি বা আমার ব্যক্তিগত জীবন সবাইকে দেখাতে চাই না। আমার জীবন সম্পূর্ণ আমার একান্ত নিজের।’ টেনিস তারকারা সাধারণত বিভিন্ন ব্র্যান্ডের জার্সি, শর্টস, স্নিকার্স বা র‌্যাকেট ব্যবহার করে থাকেন। টেনিসের সর্বোচ্চ পর্যায়ে আন্তর্জাতিক ব্র্যান্ডগুলোই তারকাদের খুঁজে নেয়। এ প্রসঙ্গে ক্রিস্টিনা বুকসা বলেন, ‘আমি মুক্ত থাকতে চাই। মুক্তির চেয়ে দারুণ বিষয় আর কী হতে পারে।
আমি যেটা খুশি পরবো, যা ইচ্ছা ব্যবহার করবো। আমার অনেক পোশাক, অনেক স্নিকার্স ইত্যাদির তো দরকার নেই।’ বুকসা জানিয়েছেন, অস্ট্রেলিয়ান ওপেনের জন্য তার বাবার পছন্দে র‌্যাকেট কিনেছেন তিনি। বুকসা বলেন, ‘আমি আসলে কী ধরনের র‌্যাকেট নিয়ে খেলতে হবে সেটিই ভালো বুঝি না। আমার বাবাই সব ব্যবস্থা করে দেন।’ সাদামাটা চলাফেরা করা বুকসা অস্ট্রেলিয়ান ওপেনটা শুরু করেছেন জয় দিয়ে।  প্রথম রাউন্ডে জার্মানির ইভা লিসকে হারান ২-৬, ৬-০ ও ৬-২ গেমে। আজ কানাডিয়ান টেনিস তারকা বিয়ানা আন্দ্রেসকু’র বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের লড়াইয়ে নামবেন তিনি। বুকসা বলেন, ‘আমি ম্যাচ ধরে ধরে আগাতে চাই। কোর্টে নেমে বুঝতে চাই, আমি কতটা উন্নতি করলাম।’ ক্রিস্টিনা বুকসা বর্তমানে এটিপি র‌্যাঙ্কিংয়ে ১০৪তম। যা ২৫ বছর বয়সী তারকার ক্যারিয়ার সেরা। ২০১৮ সালে নিজের প্রথম শিরোপা আইটিএফ সারকিট টাইটেল জেতেন বুকসা। ২০২১ ইউএস ওপেনে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ডস্লামের সিঙ্গেলসে কোয়ালিফাই করেন তিনি।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন