English

33 C
Dhaka
শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
- Advertisement -

অবসর ভেঙে টেনিস কোর্টে ফিরছেন সানিয়া!

- Advertisements -

নাসিম রুমি: গতবছর অস্ট্রেলিয়ান ওপেন (Australian Op 2023) খেলে প্রিয় টেনিসকে বিদায় জানিয়েছিলেন। এবার নতুন বছরে সেই অস্ট্রেলিয়ান ওপেনেই (Australian Open 2024) কামব্যাক করছেন সানিয়া মির্জা (Sania Mirza)। তবে একেবারে অন্য ভূমিকায়। এবার ভারতের (India) টেনিস সুন্দরীকে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যাবে।

Advertisements

এবারের অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে ১৪ জানুয়ারি থেকে। সেখানে তাঁকে মাইক হাতে দেখা যাবে। অস্ট্রেলিয়ান ওপেনে টেনিস নিয়ে আলোচনা করবেন। তাঁর অভিজ্ঞতা শেয়ার করবেন দর্শকদের সঙ্গে।

নতুন ইনিংস খেলতে নামার আগে সানিয়া বলেছেন, “টেনিস আমার প্রাণ। আমার পক্ষে র‍্যাকেট হাতে আর কোর্টে নামা সম্ভব নয়। তবে ধারাভাষ্যকার হিসেবে টেনিসে ফিরে এলে এই মহান খেলার সঙ্গে যুক্ত থাকতে পারব। আর সেই জন্য আমি মাইক হাতে নেওয়ার সিদ্ধান্ত নিলাম।”

Advertisements

টেনিসে সানিয়ার পা রাখার সময় থেকে তাঁর সঙ্গে ছিলেন বাবা ইমরান মির্জা ও মা নাসিমা মির্জা। সানিয়ার বাবা বলছিলেন, “খেলার সময় থেকেই সানিয়া সবসময় ধারাভাষ্য ব্যাপারটা পছন্দ করত। ছুটিতে বাড়িতে থাকার সময় সানিয়া বাড়িতে থাকলে ওর চোখ সবসময় টেলিভিশনের সামনেই থাকত। কোন খেলোয়াড় সম্পর্কে ধারাভাষ্যকাররা কেমন বক্তব্য রাখছেন, সানিয়া সেগুলো খুব মন দিয়ে শুনত। একটা ম্যাচ চলার সময় পুরো টেনিস স্টেডিয়ামে জুড়ে কেমন বাতাবরণ তৈরি হয়, সেটা খেলোয়াড়রা বুঝতে পারে না। কারণ তাদের মাথায় প্রতিপক্ষকে হারিয়ে দেওয়ার ব্যাপারটা ঘুরতে থাকে। সানিয়া এবার টেনিসের এই দিকটাও খুব কাছ থেকে দেখতে চায়। আর তাই এবার ধারাভাষ্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে, রোহান বোপান্নার সঙ্গে জুটি বেঁধে কোর্টে নেমেছিলেন সানিয়া। তবে মিক্সড ডাবলস ইভেন্টের ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ লুসিয়া স্টাফেনি ও রাফায়েল মাতোস জুটির কাছে হেরে যান। এর পরেই ২০২৩ সালের ফেব্রুয়ারিতে টেনিস থেকে অবসর নেন সানিয়া। তবে নতুন বছর অস্ট্রেলিয়ান ওপেনেই অন্য ভূমিকায় কামব্যাক করছেন ৬টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সানিয়া।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন