English

29 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

আন্দামান ও নিকোবরে পর্যটক টানতে দারুণ প্ল্যান! নতুন কী কী সুবিধে পাবেন?

- Advertisements -

নাসিম রুমি: ভারতের সমুদ্রসৈকত নিয়ে মালদ্বীপের মন্ত্রীর কটাক্ষের পর থেকেই সরগরম সোশাল মিডিয়া। মালদ্বীপ বয়কটের ডাক দিয়েছে দেশবাসী। কিন্তু এযাবৎকাল মালদ্বীপ যে দেশের সবথেকে বেশি পর্যটকের ট্যুর ডেস্টিনেশন ছিল, তাঁরাই এবার ভারতীয় সমুদ্র উপকূলবর্তী অঞ্চলগুলোর সৌন্দর্যের খোঁজে।

আপনিও সেই তালিকায় থাকলে নিশ্চিন্তে বেছে নিতে পারেন আন্দামান ও নিকোবরকে।

Advertisements

সত্যিই তো, মোটা টাকা খরচ করে মালদ্বীপ যাওয়ার কী দরকার? যখন দেশের মধ্যেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জর মতো সমুদ্রসৈকত রয়েছে।

যা কিনা সৌন্দর্যের নীরিখে বিদেশের থেকে কোনও অংশে কম নয়। চোখভরে নীল জলরাশি আর বালুকাবেলায় রোম্যান্স কিন্তু দিব্যি জমবে! তাছাড়া, পরিবার নিয়েও যেতে পারেন আন্দামান ও নিকোবর দ্বীপে। আরও চমকপ্রদ ব্যাপার হল, পর্যটক টানতে নতুন ফন্দি এঁটেছে সেখানকার প্রশাসন।

Advertisements

কী সেটা? এর আগে আন্দামান ও নিকোবর দ্বীপের সমুদ্র সৈকতগুলিতে সূর্যাস্তের পর থাকার নিয়ম ছিল না। তবে এবার পর্যটকদের আকর্ষণ করতেই নিয়ম বদলাচ্ছে প্রশাসন। এবার আন্দামানে পাড়ি দিলে অনেক রাত অবধি সৈকতে থাকতে পারবেন।

শুধু তাই নয়, এযাবৎকাল যেসমস্ত বেশকিছু দ্বীপে প্রবেশ করা নিষিদ্ধ ছিল। এবার সেসমস্ত জায়গাগুলো এক্সপ্লোর করার ছাড়পত্র পাবেন।

এছাড়াও নাইট ক্রুজে প্রোমোদের সুযোগ সুবিধা-সহ হাউজবোট, নাইট কায়াকিং চালু করার পরিকল্পনা রয়েছে আন্দামান ও নিকোবর প্রশাসনের। ৪-৫ দিনের ট্যুর প্ল্যান করলে মাথাপিছু ২০ থেকে ২৫ হাজার টাকার মধ্যে অনায়াসে ঘুরে আসতে পারেন আন্দামান ও নিকোবর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন