English

35 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

সৌদি ট্যুরিজম অথরিটির সঙ্গে বাংলাদেশের সায়মন হলিডেজের চুক্তি

- Advertisements -

বাংলাদেশ থেকে আরও বেশি পর্যটক আকর্ষণ করতে চায় সৌদি আরব। এ কারণে সৌদি সরকার পর্যটন উন্নয়নের ভিশন-২০৩০ লক্ষ্য রেখে ব্যাপক কর্মপন্থা গ্রহণ করেছে। তার অংশ হিসেবে বাংলাদেশে সৌদি ট্যুরিজম অথরিটি পর্যটক আকর্ষণের জন্য বাংলাদেশের সায়মন গ্রূপের অঙ্গ-প্রতিষ্ঠান সায়মন হলিডেজের সঙ্গে চুক্তি সাক্ষর করেছে।

Advertisements

সৌদি ট্যুরিজম অথরিটির পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন নূসুক, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের প্রেসিডেন্ট আলহাসান এ. আলদাব্বাঘ এবং সায়মন হলিডেজের পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক আফসিয়া জান্নাত সালেহ।

জানা গেছে, সৌদি আরব মুসলমানদের মক্কা ও মদীনা দুইটি পবিত্র নগরী অবস্থানের কারণে আরব দেশগুলো মুসলিম বিশ্বের জন্য একটি গুরুত্বপূর্ণ কেন্দ্রবিন্দু। এছাড়াও দেশটিতে রয়েছে প্রাচীন আরব সভ্যতার বহু উল্লেখযোগ্য নিদর্শন ও প্রাচীন সভ্যতার নিদর্শন সম্বলিত অনেক যাদুঘর।

Advertisements

সৌদি সরকার পর্যটন সেক্টরে প্রচুর বিনিয়োগের পরিকল্পনায় জাতীয় পর্যটন মনিটরিং প্লাটফর্ম ভিজিট ও ওমরাহ্ ভিসা প্রদানের কার্যক্রম গ্রহণ করেছে। সৌদি ট্যুরিজম অথরিটি পর্যটক আকর্ষণের জন্য বাংলাদেশকে একটি গুরুত্বপূর্ণ উৎস হিসেবে নির্ধারণ করেছে।

উল্লেখ্য, সায়মন হলিডেজ বর্তমানে শ্রীলংকান হলিডেজের প্রতিনিধিত্ব ছাড়াও অন্যান্য বেশ কিছু দেশে ট্যুর প্যাকেজ ব্যবস্থাপনা করে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন