English

28 C
Dhaka
রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
- Advertisement -

ইত্যাদি পুনঃপ্রচার আজ

- Advertisements -

কিশোরগঞ্জের মিঠামইনের হাওর অঞ্চলে দ্বীপের মতো ভেসে থাকা হামিদ পল্লীতে ধারণ করা ‘ইত্যাদি’র একটি বিশেষ পর্ব পুনঃপ্রচার হবে আজ রাত ৮টার বাংলা সংবাদের পর। রাষ্ট্রপতি আবদুল হামিদের বাড়িও এই মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে।

Advertisements

যেখানে কেটেছে তার শৈশব-কৈশোর। এবারের ইত্যাদিতে রয়েছে রাষ্ট্রপতি আবদুল হামিদের একটি বিশেষ সাক্ষাৎকার। কিশোরগঞ্জের ইতিহাস, ঐতিহ্য, প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত-দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানসহ কীর্তিমান ব্যক্তিদের উপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

Advertisements

রয়েছে কিশোরগঞ্জের বাজিতপুর থানার একটি গ্রামের অবিশ্বাস্য অবস্থানে অবস্থিত একটি স্কুলের উপর অনুসন্ধানী প্রতিবেদন। বিদেশি প্রতিবেদনে রয়েছে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের লীলাভূমি দক্ষিণ আফ্রিকার উপর একটি তথ্যবহুল প্রতিবেদন। এবারের ইত্যাদিতে কিশোরগঞ্জের রূপ-বৈচিত্র্য বর্ণনা করে দেশাত্মবোধক গান গেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী কুমার বিশ্বজিৎ।

গানটি লিখেছেন খ্যাতিমান গীতিকার মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন সুমন কল্যাণ। এছাড়াও কিশোরগঞ্জের কৃষ্টিকথা ও বীরগাঁথা নিয়ে আর একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন কিশোরগঞ্জেরই নৃত্যশিল্পী শামীম আরা নিপা।

আর তার সঙ্গে অংশগ্রহণ করেছেন কিশোরগঞ্জ, করিমগঞ্জ ও মিঠামইনের শতাধিক নৃত্যশিল্পী এবং ওসমান গণির নেতৃত্বে ঐতিহ্যবাহী লাঠিয়াল দল। ইত্যাদির এবারের ধারণ স্থান কিশোরগঞ্জকে ঘিরে করা প্রশ্নোত্তরের মাধ্যমে উপস্থিত লক্ষাধিক দর্শকের মাঝখান থেকে ৪ জন নির্বাচিত দর্শক আঞ্চলিক ভাষায় একটি নাট্যাংশে অভিনয় করেন।
এই পর্বে আমন্ত্রিত অতিথি ছিলেন কিশোরগঞ্জের কৃতি সন্তান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে পুনঃপ্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। যথারীতি এবারো ইত্যাদি স্পন্সর করেছে কেয়া কসমেটিক্‌স লিমিটেড।
সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন