English

37 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

ঈদে বিটিভিতে জনপ্রিয় নির্মাতাদের চার নাটক

- Advertisements -

বিনোদন প্রতিবেদক: ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে জনপ্রিয় চার নির্মাতার বিশেষ চার নাটক। ঈদের আগের দিন রাত ৯টায় প্রচারিত হবে হারুন রশীদের রচনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় নাটক ‘চাঁন রাতের মেহমান’, ঈদের দিন থাকছে নূরুদ্দিন জাহাঙ্গীরের মূল গল্পে আকরাম খানের নাট্যরূপে ও পরিচালনায় এবং আব্দুলাহ আল মামুনের প্রযোজনায় ‘গোলাপের সুবাস’, ঈদের দ্বিতীয় দিন প্রচারিত হবে অনিমেষ আইচের রচনা ও পরিচালনায় এবং নাসির উদ্দিনের প্রযোজনায় নাটক ‘যৌবন’।

Advertisements

ঈদের তৃতীয় দিন থাকছে মোস্তাক আহমেদের মূল গল্পে পান্থ শাহরিয়ারের রচনা ও পরিচালনায় এবং শাহজামান মিয়ার প্রযোজনায় নাটক ‘নীলাভ’। ‘চাঁন রাতের মেহমান’ গল্পে দেখা যাবে- চাঁদ রাতে শহরের এক বাসায় দুই চোর, এক দম্পতি ও কাজের লোকের মধ্যে ঘটে যাওয়া হাস্যরসাত্মক ঘটনা। নাটকটিতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, হারুন রশীদ, রামিজ রাজু, সুষমা সরকার, শর্মিমালা ও সৈয়দ মোশাররফ। ‘গোলাপের সুবাস’ নাটকটিতে অভিনয় করেছেন দিলারা জামান, তনয় বিশ্বাস, লাবণ্য চৌধুরী, রিয়াসাদ শুভ, নাজিম উদ্দিন পাপ্পু আরো অনেকে। নাটকের গল্পে দেখা যাবে- গোলাপের সুবাসহীন এই রূঢ় সময়ে প্রিয়ন্তির প্রেমিক শুভ্রকে তার অন্ধ দাদি প্রিয়ন্তির জন্য গোলাপ আনতে বলে।

শহরে সবচেয়ে ক্ষমতাবান ও ধনাঢ্য ব্যক্তির নাতনির বিয়েতে নিয়ে আসা হয়েছে শহরের সব গোলাপ। গোলাপ শূন্য শহরে প্রেমিকার জন্য শুভ্র হন্যে হয়ে খুঁজে ফেরে একটি গোলাপ। শুভ্র কি গোলাপ খুঁজে পাবে? ‘যৌবন’ নাটকে দেখা যাবে- মিলি সুলতানা নামে ৬২ বছর বয়সী এক বৃদ্ধা। তিনি এক এনজিওর প্রধান নির্বাহী হিসেবে কর্মরত। সন্তানেরা বিদেশে প্রতিষ্ঠিত হওয়ায় মিলির নিঃসঙ্গ ও একঘেয়েমি জীবন। অফিসে থাকাকালীন একদিন একটি মেয়ে এসে তাকে বয়স কমিয়ে যুবতী বানানোর প্রস্তাব দেয়।

Advertisements

মেয়েটি তাকে অনেক বোঝানোর পর দশ লক্ষ টাকার বিনিময়ে তিনি বয়স কমিয়ে যুবতী হতে রাজি হন। তার মতোই আরো কয়েকজন বৃদ্ধ-বৃদ্ধা বয়স কমানোর প্রস্তাবে রাজি হন। তাদের সবাইকে একটি রিসোর্টে নিয়ে যাওয়া হয়।

সেখানে গিয়ে মিলি তার পুরনো প্রেমিককে খুঁজে পান, যিনি তার মতোই যুবক হতে এসেছেন। তারপর ঘটে যায় নানান কাহিনী। ‘যৌবন’ নাটকে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম, সাবেরী আলম, আমিরুল হক চৌধুরী, ডাঃ এজাজ, সোলায়মান খোকা, সুভাশিষ ভৌমিক, হিন্দোল রায়সহ আরো অনেকে। ‘নীলাভ’ নাটকের প্রধান চরিত্র রিমন একজন গোয়েন্দা কর্মকর্তা। বিখ্যাত মডেল লিসা খুনের ঘটনা উদঘাটন করে প্রকৃত খুনিকে আবিস্কার করেন রিমন। লিসাকে কি সত্যিই খুন করেছে চলচ্চিত্র পরিচালক মোস্তাফিজ? নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, সালাহউদ্দিন লাভলু, সামিয়া নাহি, মনির হোসেন শাকিল, আশিষ, আইরিন, আশরাদ টুটুল ও আশরাফ কবির।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন