English

33 C
Dhaka
মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
- Advertisement -

টিটু-মিতু কি পারবে সব রহস্যের সমাধান করতে!

- Advertisements -

বাংলাদেশ টেলিভিশনের নতুন শিশুতোষ ধারাবাহিক নাটক ‘বিন্দু বিন্দু গোয়েন্দাগিরি’। এম আসলাম লিটনের রচনায় এটি প্রযোজনা করেছেন এরশাদ হোসেন। ১৩ পর্বের এই ধারাবাহিকটি প্রচার সময় সপ্তাহের প্রতি শনিবার সকাল ১০টা ৩৫ মিনিট।

Advertisements

অভিনয় করেছেন দিলারা জামান, ফারজানা ছবি, কবির আহমেদ, নুসরাত জাহান নদী, ইশরাক ত‚র্য, সামিন ইযাসার নীল,আনভিতা, আলভীসহ আরো অনেকে। নাটকের গল্প প্রসঙ্গে প্রযোজক জানান, গাউসনগর কলোনীতে এখনো মহল্লার পরিবেশ বিরাজমান।

সেখানেই বাস করেন লেখিকা পাঁপড়ি তরফদার ও বাংলার অধ্যাপক রায়হান তরফদার। তাদের দুই সন্তান মিতু আর টিটু। একজন অষ্টম ও অন্যজন সপ্তম শ্রেণীর শিক্ষার্থী। দুই সন্তানই মেধাবী ও বুদ্ধিদীপ্ত।

Advertisements

ভীষণ অ্যাডভেঞ্চার প্রিয়। সব গোয়েন্দা গল্প তাদের মুখস্ত। নিজেরাও গোয়েন্দাগিরি করে স্কুলের বন্ধুদের অনেক সমস্যার সমাধান করেছে। তাদের এই গুণের কথা পাড়ার সকলের জানা। একসময় লেখিকা মা নামী প্রকাশনী থেকে কিশোর গল্প লেখার প্রস্তাব পান। কিন্তু ঠিক কী লিখবেন বুঝতে পারেন না। সন্তাদের পরামর্শে তিনি সিদ্ধান্ত নেন গোয়েন্দা গল্প লেখার।

মিতু আর টিটু যেসব কেস সমাধান করবে মা সেই গল্পই সাহিত্যের মাধুরী দিয়ে লিখে ফেলবেন। এভাবেই শুরু। খুদে গোয়েন্দা মিতু আর টিটু কেস পায়, সমাধান করে আর লেখিকা মা সে গল্পগুলো লিখে গোয়েন্দা সিরিজ ‘বিন্দু বিন্দু গোয়েন্দা’ গ্রন্থ প্রকাশ করেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন