English

34 C
Dhaka
মঙ্গলবার, মে ১৭, ২০২২
- Advertisement -

বঙ্গবন্ধুর জন্মদিনে বিশেষ আয়োজনে সেজেছে বিটিভির অনুষ্ঠানমালা

- Advertisements -

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আগামী ১৭ মার্চ অনুষ্ঠানসূচিতে বিশেষ পরিবর্তন এনেছে বাংলাদেশ টেলিভিশন। এদিন বিশেষ বিশেষ অনুষ্ঠানে সেজেছে বিটিভির দিনব্যাপি অনুষ্ঠানমালা। এমনটাই জানালেন রাষ্ট্রীয় এই গণমাধ্যমটির পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জদগীশ এষ। তিনি জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষ্যে বিটিভির অনুষ্ঠানসূচিতে ৭ টি বিশেষ অনুষ্ঠান যুক্ত করা হয়েছে।

Advertisements

ইয়াসির আরাফাতের প্রযোজনায় বিশেষ পাপেট শো ‘সিসিমপুর’ প্রচারিত হবে সকাল ৯টায়। পাপেট চরিত্রগুলোর মাধ্যমে শিশুদের মধ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরিচয় করিয়ে দেওয়া, তাঁর বীরত্বগাঁথা ফুটিয়ে তোলা এবং শিশুদের প্রতি তাঁর যে ভালোবাসা ছিল সেগুলোর দৃষ্টান্ত তুলে ধরা এবং শিশু দিবসে শিশুদের অধিকার সম্পর্কে জানানো। সশস্ত্র বাহিনীর অংশগ্রহণে বিশেষ আলোচনা অনুষ্ঠান প্রচারিত হবে সকাল সাড়ে ৯টায়।

উপস্থাপনা করেছেন লে. কর্নেল সাজ্জাদ আলী জহির। প্রযোজনা করেছেন লুৎফর রহমান। বিশেষ ফিলার (গান) ‘তোমার জন্য বাংলাদেশ’ প্রচারিত হবে সকাল ৮টা ১৫ মিনিটে। গানটির গীতিকার ও সুরকার কবির বকুল। শিল্পী দিনাত জাহান মুন্নী, সোমনূর মনির কোনাল, পূলক অধীকারী ও মিজান মাহমুদ রাজীব।

বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘আমার চেতনায় বঙ্গবন্ধু’ । বঙ্গবন্ধুর শিশু ও কিশোর জীবন থেকে শুরু করে বঙ্গবন্ধু হওয়া এবং শিশুদের নিয়ে তাঁর চিন্তা ভাবনার বিষয়গুলো আলোচনার মূল উপজীব্য। উপস্থাপনা করেছেন মাহি। আলোচক হিসেবে অংশ নিয়েছেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন ও শিশু একাডেমির সাবেক পরিচালক তানজির লিটন। সোলেমান হকের প্রযোজনায় এটি প্রচারিত হবে দুপুর ১২টা ১৫ মিনিটে।

Advertisements

কবিতা পাঠ ও আবৃত্তি নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘কবিতায় বঙ্গবন্ধু’ প্রচারিত হবে দুপুর ১টা ২০ মিনিটে। কবিতা আবৃত্তি করবেন তামান্না তিথি, বেলায়েত হোসেন, লায়লা তারান্নুন চৌধুরী কাকলী ও ঝর্ণা সরকার। এছাড়াও আলোচনায় অংশ নেবেন ড. মুহম্মদ সামাদ ও নুরুল হুদা।  উপস্থাপনা করবেন মো: আহ্কাম উল্ল্যাহ। এই অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মাহফুজা আক্তার।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শিক্ষা ও তথ্য ভাবনা নিয়ে বিশেষ প্রামাণ্য অনুষ্ঠান প্রচারিত হবে বিকাল ৪টায়। জাতির পিতার শাসনামলে শিক্ষার অগ্রগতি নিয়ে অনুষ্ঠানটি ধারণ করা হয়েছে। মাহফুজার রহমানের রচনা ও প্রযোজনায় এই অনুষ্ঠানে আলোচক হিসেবে অংশগ্রহণ করেছেন অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, সাবেক উপাচার্য, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মেঘনা গুহ ঠাকুরতা, ঢাকা বিশ্ববিদ্যালয়, অধ্যাপক ড. মো: গোলাম রহমান, সাবেক প্রধান তথ্য কমিশনার এবং অজয় দাস গুপ্ত, সাংবাদিক। বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘শতবর্ষে মুজিব’ প্রচারিত হবে রাত ৯টায়। শিশু-কিশোরদের নিয়ে নাচ, গান, কবিতা আবৃত্তি এবং অভিনয় ও জন্মদিনের কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানটি ফুটিয়ে তোলা হয়েছে। আবু তৌহিদের প্রযোজনায় উপস্থাপনা করেছেন মৌসুমী মৌ।

 

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন