English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

মুজিব জন্মশতবর্ষে বৈশাখী টিভির বিশেষ আয়োজন

- Advertisements -

মুজিব জন্মশতবর্ষে বৈশাখী টিভি আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার। এরমধ্যে বিশেষ সংবাদ, আলোচনা, গান, সিনেমাসহ নানা আয়োজন। এছাড়াও বৈশাখী টিভির নিয়মিত অনুষ্ঠান তো রয়েছেই। সকাল সাড়ে ৯টায় রয়েছে মুজিববর্ষের বিশেষ অনুষ্ঠান ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’
মামুন আব্দুলহর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন লে. কর্নেল (অব) কাজী সাজ্জাদ আলী জহির বীরপ্রতীক। আলোচনায় অংশ নিয়েছেন চারুশিল্পী হাশেম খান।

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অবিসংবাদিত এই নেতা শোষিত, বঞ্চিত, নিপীড়িত ও নির্যাতিত বাঙালির মুক্তির ইতিহাসে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। এই মহান নেতার জন্ম না হলে এই অঞ্চলের মানুষের স্বাধীন বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন ছিল অসম্ভব। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ২০২০ সালের ১৭ই মার্চ থেকে ২০২১ সালের ১৭ই মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ হিসেবে পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। বঙ্গবন্ধুর প্রতি সম্মাান ও শ্রদ্ধা জানানোর লক্ষ্যে বৈশাখী টেলিভিশনে মুজিববর্ষে বঙ্গবন্ধু জীবনীর উপর ভিত্তি করে আয়োজন করেছে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’। বঙ্গবন্ধুর ৬ দফা থেকে শুরু করে তার জীবনের অনেক অজানা অধ্যায় উঠে এসেছে এ অনুষ্ঠানে।

Advertisements

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে দেশাত্মবোধক গান নিয়ে অনুষ্ঠান ‘জন্মভূমি’ প্রচার হবে সকাল ৭.৪৫ মিনিট। মামুন আব্দুলহর প্রযোজনায় গান গাইবেন: জনপ্রিয় শিল্পী দিনাত জাহান মুন্নি, শিল্পী বিশ্বাস, অবন্তি সিঁথি।

বঙ্গকন্ধু জন্মশতবার্ষিকীতে বৈশাখীর সকালের গান প্রচার হবে সকাল ৮.২০ মিনিট। লিটু সোলায়মানের প্রযোজনায় এতে গান গাইবেন: তিমির নন্দী, আলম আরা মিনু, আগুন, লিজা, অনিমা রায়, সন্দীপন, চৈতী মুৎসুদ্দী, শবনম প্রিয়াংকা।

Advertisements

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে পুরনো দিনের সিনেমার জনপ্রিয় সব গান নিয়ে নিয়ে অনুষ্ঠান ‘ মিউজিক এ্যালবাম’ প্রচার হবে সকাল ৯.১০ মিনিট। প্রযোজনা: আলমগীর রাসেলের প্রযোজনায় যেসব সিনেমার গান প্রচার হবে তার মধ্যে এদেশ তোমার আমার, আলোর মিছিল, অরুনোদয়ের অগ্নি সাক্ষী ও ওরা ১১জন।

মুজিব শতবর্ষের স্পেশাল ‘চাকা ওয়াশিং পাউডার শুধু সিনেমার গান’ প্রচার হবে দুপুর ১.২০মিনিট। প্রযোজনা: শাহ্ আলম। যেসব চলচ্চিত্রের গান নিয়ে এ অনুষ্ঠান তারমধ্যে এদেশ তোমার আমার , আবার তোরা মানুষ হ, জীবন থেকে নেয়া ও আলোর মিছিল অন্যতম।
উপস্থাপনা: তানহা তাসনিয়া।

মুজিব শতবর্ষে বৈশাখী পর্দায় থাকছে ৩ সিনেমা। এরমধ্যে সকাল ১০.২৫ মিনিটে
প্রচার হবে ‘বিপ্লবী জনতা’। অভিনয়ে- ফেরদৌস, পূর্ণিমা, সোহেল রানা, চম্পা, রাজীব, হুমায়ুন ফরীদি প্রমুখ।
দুপুর ২.৪৫ মিনিটে রয়েছে ‘সিপাহী’। অভিনয়ে- মান্না, চম্পা, ইলিয়াস কাঞ্চন, আনোয়ার হোসেন প্রমুখ।
রাত ১২.০০টায় দেখানো হবে ‘মা যখন বিচারক’। অভিনয় করেছেন- আলমগীর, শাবানা, শাকিল খান, পপি প্রমুখ।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন