English

28 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২
- Advertisement -

মানবাধিকারের প্রতি অঙ্গীকার জাতিসংঘে জানাল বাংলাদেশ

- Advertisements -
Advertisements
Advertisements

মানবাধিকার ও মৌলিক স্বাধীনতার প্রতি অঙ্গীকার ও প্রতিশ্রুতি জাতিসংঘে তুলে ধরেছে বাংলাদেশ। গত শুক্রবার রাতে নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাবা ফাতিমা বলেন, ‘বাংলাদেশ মানবাধিকার ও মৌলিক স্বাধীনতার নীতিগুলোর প্রতি গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ। এর প্রতিফলন জাতিসংঘের মানবাধিকার ব্যবস্থাপনাগুলোর সঙ্গে আমাদের বিদ্যমান নিবিড় সম্পৃক্ততার মাধ্যমে দেখা যায়।’
তিনি বলেন, মানবাধিকার পরিষদের সদস্য হিসেবে বাংলাদেশ ওই পরিষদের দায়িত্ব ও কাজে সক্রিয়ভাবে নিয়োজিত ও সব সময় প্রতিশ্রুতিবদ্ধ।
রোহিঙ্গা ইস্যুটিকে সর্বোচ্চ অগ্রাধিকার এজেন্ডায় রাখা এবং পরিষদের ৪৭তম সেশনে সর্বসম্মতিক্রমে এ বিষয়ক একটি প্রস্তাব গ্রহণ করার জন্য মানবাধিকার পরিষদের প্রশংসা করেন রাষ্ট্রদূত ফাতিমা। মিয়ানমারে বিশেষ র্যাপোর্টিয়ার ও স্বাধীন তদন্ত ব্যবস্থার কাজ এবং ভূমিকারও প্রশংসা করেন তিনি।  রাষ্ট্রদূত ফাতিমা রোহিঙ্গাদের নিরাপদ, স্বপ্রণোদিত ও মর্যাদাপূর্ণ জীবন নিশ্চিত করা এবং মিয়ানমারে তাদের নিজভূমিতে বৈষম্য ও নিপীড়নমুক্ত করার প্রয়োজনীয় পদক্ষেপসমূহ অব্যাহত রাখতে কাউন্সিলের প্রতি আহ্বান জানান।
রাষ্ট্রদূত ফাতিমা মানবাধিকার পরিষদে গৃহীত প্রস্তাবে কভিড-১৯ টিকার ন্যায়সঙ্গত, সাশ্রয়ী, সময়োপযোগী এবং বৈশ্বিক প্রাপ্যতা নিশ্চিত করার বিষয়টি তুলে ধরাকে স্বাগত জানান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন