English

32 C
Dhaka
শনিবার, মে ২৮, ২০২২
- Advertisement -

শহীদ মিনারে ফকির আলমগীরকে সর্বসাধারণের শ্রদ্ধা

- Advertisements -

প্রখ্যাত গণসংগীত শিল্পী ফকির আলমগীরকে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের মানুষ। আজ শনিবার (২৪ জুলাই) দুপুরে শ্রদ্ধা জানানো হয় দেশের সাংস্কৃতিক আন্দোলনের এই অন্যতম পুরোধা ব্যক্তিত্বকে।

Advertisements

এর আগে দুপুর পৌনে ১২টায় ফকির আলমগীরের মরদেহ নিয়ে আসা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় সেখানে দুপুর সোয়া ১২টায় ফকির আলমগীরের মরদেহে নাগরিক শ্রদ্ধাঞ্জলি দেওয়া শুরু হয়৷

‘কঠোর বিধি-নিষেধের’ মধ্যে স্বাস্থ্যবিধি মেনে প্রথমেই আওয়ামী লীগের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন দলটির সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। এর পর দুপুর সোয়া ১টা থেকে মরদেহে শ্রদ্ধা জানায় সর্বস্তরের মানুষ।

Advertisements

গত শুক্রবার (২৩ জুলাই) করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে মারা যান ফকির আলমগীর। এরপর হাসপাতালের হিমাঘরে রাখা হয় তাঁর মরদেহ। সেখান থেকে আজ শনিবার সকাল ১১টায় রাজধানীর খিলগাঁওয়ের পল্লীমা সংসদে তাঁর মরদেহ নিয়ে আসা হয়৷ সেখানে প্রথম নামাজের জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাঁকে রাষ্ট্রীয় সম্মান গার্ড অব অনার প্রদান করা হয়৷

আজ বাদ জোহর খিলগাঁও মাটির মসজিদে দ্বিতীয় নামাজের জানাজা শেষে খিলগাঁওয়ের তালতলা কবরস্থানে সমাহিত করা হবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের এই শব্দ সৈনিককে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন