English

33 C
Dhaka
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪
- Advertisement -

কেমন থাকবে ঈদের দিনের আবহাওয়া

- Advertisements -

আগামীকাল সোমবার পবিত্র ঈদুল আজহা। ঈদের জামাত মাঠে হবে না মসজিদে, কোরবানি কোথায় করা সম্ভব হবে এর সব কিছুই নির্ভর করবে আবহাওয়ার ওপর। এরই মধ্যে ঈদের দিন রংপুর, সিলেট, ময়মনসিংহ বিভাগে মাঝারি থেকে ভারি বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

Advertisements

আজ রোববার আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। তবে দেশের অন্যান্য জায়গায় সোমবার বৃষ্টিপাতের সম্ভাবনা কম।

Advertisements

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। ঈদের একদিন পর থেকে দক্ষিণাঞ্চল ও ঢাকার দিকে বৃষ্টি শুরু হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক আজিজুর রহমান বলেন, চলতি সপ্তাহজুড়ে দেশে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এর ফলে বেড়েছে গরম। শুধু তাই নয়, বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অনুভূত হচ্ছে অস্বস্তিভাব। এই পরিস্থিতি আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে। সেই হিসেবে গরম থাকতে পারে ঈদ পর্যন্ত। তবে ঈদের পর বৃষ্টির আভাস রয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন