English

31 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

উত্তাল সাগর, বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

- Advertisements -

বায়ু চাপের তারতম্যের আধিক্য থাকায় বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে বলে জানিয়েছে দেশের আবহাওয়া অফিস। তাই সমুদ্রবন্দরগুলোতে তোলা হয়েছে ৩ নম্বর সতর্ক সংকেত।

Advertisements

এ ব্যাপারে সোমবার (১৮ অক্টোবর) আবহাওয়াবিদ মনোয়ার হোসেন জানান, উত্তর বঙ্গোপসাগর ও দেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপ পার্থক্যের আধিক্য বিরাজ করছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

Advertisements

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে এজন্য ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এই অবস্থায় মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল পর্যন্ত খুলনা ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায়; চট্টগ্রাম, রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া- বজ্রসহ মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেসঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। দেশে দিন এবং রাতের তাপমাত্রা (১ থেকে ২) ডিগ্রি সে. হ্রাস পেতে পারে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন