English

33 C
Dhaka
রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
- Advertisement -

রাজধানীতে কালবৈশাখী, বাতাসের গতি ৭৪ কিমি

- Advertisements -
সূর্য ডোবার আগেই অন্ধকার হয়ে যায় রাজধানী ঢাকা। এরপর শুরু হয় বাতাস। যার সঙ্গে উড়তে থাকে ধুলা। আকাশ কালো হয়ে শুরু হয় কালবৈশাখী।
রাজধানী ঢাকায় ৭৪ কিলোমিটার বেগে কালবৈশাখী হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক গণমাধ্যমকে এ তথ্য জানান।
তিনি জানান, সন্ধ্যায় শুরু হওয়া কালবৈশাখীর গতিবেগ প্রতি ঘণ্টায় রেকর্ড করা হয়েছে ৭৪ কিলোমিটার। ঝড়ের সঙ্গে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়।
এক থেকে দুই ঘণ্টা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হওয়ার পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হবে। সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকায় ছয় মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

বৃষ্টি শুরু হলে অফিস শেষে বের হওয়া মানুষদের ভোগান্তিতে পড়তে হয়। ঝড়-বৃষ্টি থেকে বাঁচার জন্য তারা এদিক-সেদিক ছুটতে থাকে।

অনেকেই বিভিন্ন দোকান ও মার্কেটের সামনে আশ্রয় নেয়। 

এদিকে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার এক পূর্বাভাসে সারা দেশে বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে কমে আসবে তামপাত্রা।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, খুলনা বিভাগসহ মাদারীপুর ও পাবনা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা কমতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্র সামান্য কমতে পারে।

পরবর্তী দুই দিন বৃষ্টিপাত থাকবে এবং পরবর্তী পাঁচ দিনে বৃষ্টিপাত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন