English

31 C
Dhaka
রবিবার, জুলাই ৩, ২০২২
- Advertisement -

একসঙ্গে ২ ডোজ টিকা দেওয়া হলো গৃহবধূকে, স্ত্রীকে নিয়ে শঙ্কায় স্বামী: তদন্ত কমিটি গঠন

- Advertisements -

রাজবাড়ী জেলার ৪২টি ইউনিয়নে এক যোগে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। এর অংশ হিসেবে জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়নের পাটকিয়াবাড়ি দাখিল মাদরাসা কেন্দ্রে ঘটেছে অন্য রকম এক ঘটনা। সেখানে ইসমত আরা (৩১) নামে এক মহিলাকে এক সঙ্গে দুই ডোজ টিকা প্রদান করা হয়েছে।

Advertisements

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। তাকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রেখে নিবিরপর্যবেক্ষণ করা হচ্ছে। এ ঘটনায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

টিকা গ্রহীতার স্বামী নাহিদুল হক স্বপন জানিয়েছেন, পাটকিয়াবাড়ি দাখিল মাদরাসা টিকাদান কেন্দ্রে কোনো শৃঙ্খলা ছিল না। এক সঙ্গে অনেককেই বসিয়ে টিকা দেওয়া হয়েছে। সকালে তার স্ত্রী টিকা নিতে গেলে জনৈক স্বাস্থ্যকর্মী তার বাম হাতে টিকা দেয়। ওই টিকা গ্রহণ শেষে তার স্ত্রী টিকা দেবার স্থান অন্য হাত দিয়ে চাপ দিয়ে ধরে রাখে। সে সময় আরেক স্বাস্থ্যকর্মী এসে জিজ্ঞাসা না করেই তার ডান হাতে আরেকবার টিকা প্রদান করেন। ফলে তিনি বর্তমানে তার স্ত্রীকে নিয়ে শঙ্কার মধ্যে রয়েছেন।

Advertisements

বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাফিন জব্বার বলেন, ‘ভুলবসত এক মহিলাকে দুইটি টিকা প্রদান করা হয়েছে। ভীর বেশি হওয়াতে এমন ঘটনা ঘটেছে। সমস্যা হলে টিকা প্রদানের এক ঘণ্টার মধ্যে হতো, তা হয়নি। আশা করছি কোনো সমস্যা হবে না।’

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. ইব্রাহিম টিটন জানিয়েছেন, ইসমত আরাকে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রেখে নিবিরপর্যবেক্ষণ করা হচ্ছে। এখনো তিনি সুস্থ আছেন। তাছাড়া দ্বিতীয়বার টিকা প্রদানকারী স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহকারী মমতাজকে চিহ্নিত করা হয়েছে। এ ঘটনায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন