English

32 C
Dhaka
মঙ্গলবার, মে ২৪, ২০২২
- Advertisement -

দেশে ধর্মান্ধতার কোনো জায়গা নেই: সুবর্ণা মুস্তাফা

- Advertisements -

দেশে যে ধর্মান্ধতার কোনো জায়গা নেই বলে জানিয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি সুবর্ণা মুস্তাফা। তিনি বলেছেন, ‘আমাদের দেশে যে ধর্মান্ধতার কোনো জায়গা নেই, সংবিধানে কোনো জায়গা নেই এটা তো বঙ্গবন্ধুই নিশ্চিত করে গিয়েছেন। তাই এসবকে জায়গা দেয়া যাবে না।’ ভয়েস অব আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন এই অভিনেত্রী ও সাংসদ।

Advertisements

সুবর্ণা বলেন, “প্রয়াত লেখক হুমায়ূন আহমেদ একটা কথা বলেছিলেন- ‘রাজাকারের ঘরে সব সময় রাজাকারই হয়।’ আজকাল এই কথা বলা খুব কঠিন যে, একজন প্রগতিশীলের ঘরে একজন মুক্তমনা প্রগতিশীলই জন্ম নেবে। যেভাবে ‘ব্রেনওয়াশ’ করে বিপথগামী করা হয়, তা খুবই ভয়ঙ্কর ও হতাশাজনক। জঙ্গিবাদসহ নানা দিকে নিয়ে নেয়া হচ্ছে সমাজকে।”

Advertisements

সম্প্রতি বাংলাদেশে এক নারী শিক্ষক ‘টিপ’ পরার কারণে এক পুলিশ সদস্যের দ্বারা হেনস্থার শিকার হওয়ার বিষয়ে বলতে গিয়ে তিনি এসব কথা বলেন। এর আগে, জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে রাখা বক্তব্যে এই ঘটনার তীব্র সমালোচনা করেন এবং বিচার দাবি করেন সুবর্ণা মুস্তাফা।

সাক্ষাৎকারে ভয়েস অব আমেরিকাকে নারীর ক্ষমতায়ন নিয়ে তিনি আরও বলেন, ‘নারীর ক্ষমতায়নের কথা যদি বলতে চাই, অতীতের যে কোনো সময়ের চেয়ে এখন বাংলাদেশ ভালো অবস্থানে রয়েছে। আমি তো দেখেছি, জাতীয় দিবসে, সেনাবাহিনীর প্যারেডে সামনের সারিতে থাকছেন নারী, দেশের প্রধানমন্ত্রী নারী, স্পিকার নারী, বিরোধী রাজনৈতিক দলেও নারী। এছাড়া এদেশের অর্থনীতির চালিকাশক্তি পোশাকশিল্প, সেখানেও নারীরাই এগিয়ে। আর শিক্ষাবিদ, চিকিৎসক, কূটনীতিক- সব ক্ষেত্রেই নারীর অংশগ্রহণ রয়েছে।’

1 মন্তব্য

সাবস্ক্রাইব
Notify of
guest
1 মন্তব্য
সবচেয়ে পুরাতন
সবচেয়ে নতুন Most Voted
Inline Feedbacks
View all comments
রিপন শাহ
রিপন শাহ
1 month ago

ধর্মান্ধতা কোন পর্যায় গেছে একবার সাভার আশুলিয়া এসে ২/৪ শপিংমলে ঘুরে দেখে জান। খুবই ভয়ানক।

Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন