English

29 C
Dhaka
শনিবার, মে ২৫, ২০২৪
- Advertisement -

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শনী

- Advertisements -
Advertisements

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০৪-তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে বাংলাদেশ ফিল্ম আর্কাইভে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং মুজিব: একটি জাতির রূপকার চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রথম থেকে তৃতীয় শ্রেণির ‘ক’ বিভাগে ‘প্রকৃতি ও বাংলাদেশ’, ‘খ’ বিভাগে চতুর্থ থেকে সপ্তম শ্রেণির ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ ও ‘গ’ বিভাগে অষ্টম থেকে দশম শ্রেণির ‘আমাদের বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল ও একাডেমির প্রায় দুই শতাধিক শিশু-কিশোর অংশগ্রহণ করে। অনুষ্ঠানে তিনটি বিভাগে বিজয়ীদের পুরষ্কার হিসেবে ক্রেস্ট ও মূল্যবান বই প্রদান করা হয়। এসময় আগত অতিথি ও অভিভাবকগণের জন্য বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রজেকশন হলে ‘মুজিব: একটি জাতির রূপকার’ শীর্ষক পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী করা হয়।

Advertisements

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোঃ মজিবুর রহমান। সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. কামরুজ্জামান। চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শনীর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রকল্প পরিচালক ড. মোঃ মোফাকখারুল ইকবাল ও সার্বিক সমন্বয় করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ফারহানা রহমান । চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিচারক ছিলেন জনাব কিরীটি রঞ্জন বিশ্বাস।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন