English

34 C
Dhaka
বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
- Advertisement -

বানাসাস আলোকিত নারী সম্মাননা পেলেন ৭ নারী

- Advertisements -

নারীর জয়গানের মধ্য দিয়ে আজ শুক্রবার (৮ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস ও সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাংলাদেশ নারী সাংবাদিক সমিতি (বানাসাস)।

এ উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সকালে আয়োজিত অনুষ্ঠানে ৭ জন আলোকিত নারীকে দেওয়া হয়েছে সম্মাননা-২০২৪।

সম্মাননা প্রাপ্তরা হলেন, সংগীতে ফাতেমা তুজ জোহরা, টিভি অভিনয়ে গোলাম ফরিদা ছন্দা, রন্ধন শিল্পী শামসুন্নাহার আহম্মেদ মিতা, নারী উদ্যোক্তা রোকছানা পারভীন দীপু, সাংবাদিকতায় রোজিনা ইসলাম, চলচ্চিত্র অভিনয়ে নিপুন আক্তার ও চিকিৎসা সেবায় ডাঃ আয়শা আক্তার।

বানাসাস সভাপতি নাসিমা আক্তার সোমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা করেন, বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বিশেষ অতিথি ছিলেন, দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক আইয়ুব ভূঁইয়া ও আশরাফ আলী, বিএফইউজের নির্বাহী সদস্য উম্মুল ওয়ারা সুইটি।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন, বানাসাস-এর সহ-সভাপতি কারনিনা খন্দকার, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক হালিমা খাতুন, সাংবাদিক নেত্রী সাজেদা হক, রুরাল জার্নালিস্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জহিরুল ইসলাম, সাংবাদিক নেতা রাগিবুল রেজা ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী।

বক্তারা সমাজ ও রাষ্ট্র বিনির্মাণে নারীর অনবদ্য অবদানের কথা তুলে ধরেন। নারীদের অগ্রগতিতে নানা প্রতিবন্ধকতার কথাও উঠে এসেছে তাদের কথায়।

অনুষ্ঠানের এক পর্যায়ে বিশিষ্টজনদের সঙ্গে নিয়ে কেক কেটে সংগঠনের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেন বানাসাস নেতা-কর্মীরা।

পুরো আয়োজনের মিডিয়া পার্টনার ছিলো দৈনিক বাংলাদেশ পোস্ট এবং ইভেন্ট স্পন্সর ছিলো সাত রং এগ্রো ফার্ম ও শেয়ারবাজার নিউজ.কম।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন