ব্রেকিং নিউজ
বাংলা

আপডেট অক্টোবর ২৩, ২০১৯

ঢাকা শুক্রবার, ৭ অগ্রহায়ণ, ১৪২৬ , হেমন্তকাল, ২৪ রবিউল-আউয়াল, ১৪৪১

জাতীয় নিরাপদ সড়ক দিবস, নিসচা সংবাদ, লিড নিউজ মরহুমা জাহানারা কাঞ্চনের মাগফিরাত কামনায় নিসচার মিলাদ মাহফিল

মরহুমা জাহানারা কাঞ্চনের মাগফিরাত কামনায় নিসচার মিলাদ মাহফিল

নিরাপদনিউজ: নিরাপদ সড়ক চাই’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সহধর্মিণী মরহুমা জাহানারা কাঞ্চন এর ২৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে ও সড়ক দুর্ঘটনায় নিহত সকল মৃত মুসলমানের রুহের মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২২ অক্টোবর ছিলো মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী । আজ নিরাপদ সড়ক চাই (নিসচা) কেন্দ্রীয় কমিটির আয়োজনে নিসচা কার্যালয়ের পার্শে ‘নিসচা ড্রাইভিং অ্যান্ড মেকানিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট’ এর নতুন অফিস এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে এই পর্যন্ত সড়ক দুর্ঘটনায় নিহতদের আত্মার শান্তি, আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করে ও ‘নিসচা ড্রাইভিং অ্যান্ড মেকানিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট’ এর নতুন অফিস উদ্বোধন উপলক্ষ্যে দোয়া পরিচালনা করা হয়। ‘নিসচা ড্রাইভিং অ্যান্ড মেকানিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট’ এর নতুন অফিসটি ৭১/১ কাকরাইল সড়কে নেয়া হয়েছে।

মিলাদ মাহফিলে অংশ নেয় নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, মহাসচিব সৈয়দ এহসান-উল হক কামাল, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির আহবায়ক ও যুগ্ম মহাসচিব লিটন এরশাদ, যুগ্ম মহাসচিব যথাক্রমে বেলায়েত হোসেন খান নান্টু ও লায়ন গনি মিয়া বাবুল, জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন কমিটির সদস্য সচিব ও সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ, অর্থ সম্পাদক নাসিম রুমি, সহ সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম মিশু, একে আযাদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মিরাজুল মইন জয়, সমাজকল্যাণ সম্পাদক আসাদুর রহমান আসাদ, উপদেষ্টা আইয়ূবুর রহমান খান, কার্যনির্বাহী সদস্য কামাল হোসেন খান,সাধারন সদস্য আলী আকবর,মোহসীন খানসহ অন্যান্য নেতৃবৃন্দ ও কর্মি উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২৬ বছর আগে চট্টগ্রামের অদূরে চন্দনাইশে বান্দরবানে স্বামী ইলিয়াস কাঞ্চনের কাছে যাবার পথে মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় জাহানারা কাঞ্চন নিহত হন। রেখে যান অবুঝ দুটি শিশু সন্তান জয় ও ইমাকে। ইলিয়াস কাঞ্চন সে সময় ছবির স্যুটিংয়ে বান্দরবান অবস্থান করছিলেন। স্ত্রীর অকাল মৃত্যুতে দু’টি অবুঝ সন্তানকে বুকে নিয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে ইলিয়াস কাঞ্চন নেমে আসেন পথে।

পথ যেন হয় শান্তির, মৃত্যুর নয়- এই শ্লোগান নিয়ে গড়ে তুলেন একটি সামাজিক আন্দোলন ‘নিরাপদ সড়ক চাই (নিসচা)’। এ মাসে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস এবং মরহুমা জাহানারা কাঞ্চনের ২৬তম মৃত্যুবার্ষিকী, যাঁর অকাল মৃত্যুতে সড়ককে নিরাপদ করার এই সামাজিক আন্দোলনের জন্ম। মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বামী ইলিয়াস কাঞ্চনের নিজ বাস ভবনে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া মরহুমা জাহানারা কাঞ্চনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশ বিদেশে বিভিন্ন স্থানে নিসচা কর্মিরাও দোয়া মাহফিলের আয়োজন করেন। এদিকে আজ বনানীস্থ প্রয়াত জাহানারা কাঞ্চনের কবরে পুষ্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

পাঠকের মন্তব্য: (পাঠকের কোন মন্তব্যের জন্য কর্তৃপক্ষ কোন ক্রমে দায়ী নয়)