English

34 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

রাত ৮টার পর বৈদ্যুতিক লাইট জ্বালিয়ে দোকান না করতে শিবগঞ্জ থানা পুলিশের নিষেধ

- Advertisements -

গোলাম রব্বানী শিপন, বগুড়া প্রতিনিধিঃ বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে রাত ৮টার পর সারাদেশে দোকানপাট, বিপণি বিতান, মার্কেট বন্ধ থাকবে। তবে দোকানে, বিপনি-বিতানে ক্রেতা থাকলে আধা ঘণ্টা পর্যন্ত ক্রেতাদের কেনাকাটার সুযোগ দেওয়া যাবে। এ সময়ের পর কাঁচাবাজার, ওষুধের দোকান, রেস্তোরাঁ, সিনেমা বা থিয়েটার খোলা রাখা যাবে।

Advertisements

গতকাল রোববার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় প্রথম কার্যদিবসে বগুড়ার ঐতিহাসিক মহাস্থান বাজারে রাত ৮টার পর বৈদ্যুতিক লাইট জ্বালিয়ে দোকান না করতে শিবগঞ্জ থানা পুলিশ সরকারি নির্দেশ মোতাবেক বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সবাইকে সচেতন হতে বলেন।

শিবগঞ্জ থানা পুলিশ আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে রাত ৮টার পর সব দোকানপাট বন্ধ থাকবে। ইতোমধ্যে এ নির্দেশনা সারাদেশের উপজেলা পর্যায়ে পাঠানো হয়েছে এবং এটি বাস্তবায়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে কাজ করছে পুলিশ।

Advertisements

এদিকে পুলিশের উপস্থিতি দেখে বাজারে ভ্রাম্যমাণ ম্যাজিস্ট্রেট ঢুকেছে এমন গুজবে দোকানিরা কিছু বোঝার আগেই দোকানপাট বন্ধ করে সটকে পড়েন।

জানা যায়, বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধির কারণে বিদ্যমান পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। বাংলাদেশ শ্রম আইন ২০০৬-এর ১১৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালন করে সারাদেশে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার প্রভৃতি খোলা না রাখার বিষয়টি যথাযথভাবে নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন