English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ৫কোটি ৯৫লাখ ১৪হাজার ৮০৬জন, গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫লাখ ২৯হাজার ৩০৬জন

- Advertisements -
Advertisements
Advertisements

আজ মনংলবার (২৪ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৯৫ লাখ ১৪ হাজার ৮০৬ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫ লাখ ২৯ হাজার ৩০৬ জন। নতুন করে প্রাণ গেছে ৮ হাজার ৩৫৭ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ২ হাজার ২৮ জন মানুষ।
আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ১১ লাখ ৫৫ হাজার ৫৫৬ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৮ হাজার ৬৫২ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার ৫৯৭ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৩ হাজার ৬২১ জন বা ০.৬%।
যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ১ কোটি ২৭ লাখ ৭৭ হাজার ১৭৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৭২ হাজার ১০৩ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৬৩ হাজার ৬৮৭ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৯৭২ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৭৫ লাখ ৪৮ হাজার ৯৪০ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।
প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭ হাজার ৪১০ জন। মৃত্যু হয়েছে ৪৮১ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯১ লাখ ৭৭ হাজার ৭২২ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৪ হাজার ২৫৪ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৬ লাখ ৩ হাজার ৫৭৫ জন।
আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৮৮ হাজার ৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১৬ হাজার ৬০৩ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬৯ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩৪৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৪ লাখ ৪৫ হাজার ৯৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তে চতুর্থ অবস্থানে ফ্রান্সে মোট আক্রান্ত ২১ লাখ ৪৪ হাজার ৬৬০ জন। মারা গেছেন ৪৯ হাজার ২৩২ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৫২ হাজার ৫৯২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৪৫২ জন।মৃত্যু ৫০০ জনের।
রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২১ লাখ ১৪ হাজার ৫০২ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৫ হাজার ১৭৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৬ হাজার ৫৪০ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৬১ জনের।অপরদিকে সুস্থ হয়েছেন ১৬ লাখ ১১ হাজার ৪৪৫ জন।
স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৬ হাজার ৯০৫ জন।মোট মৃত্যু ৪৩ হাজার ১৩১ জন,আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৫৯৯ জন,মৃত্যু ১৭০ জনের।
এর পরের অবস্থানে যুক্তরাজ্য।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৪৯৫ জন। মারা গেছেন ৫৫ হাজার ২৩০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৪৫০ জন এবং মৃত্যু ২০৬ জনের।
ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৩১ হাজার ৭৯৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৩ হাজার ৯৩০ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫০ হাজার ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬৩০ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৫ লাখ ৮৪ হাজার ৪৯৩ জন।
আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৩ লাখ ৭৪ হাজার ৬৩১ জন। মারা গেছেন ৩৭ হাজার ১২২ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৩ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ২৬৫ জন এবং মৃত্যু ১২০ জনের।
কলোম্বিয়া মোট আক্রান্ত ১২ লাখ ৫৪ হাজার ৯৭৯ জন। মারা গেছেন ৩৫ হাজার ৪৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৮ হাজার ৮৯৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৬ হাজার ৫৬২ জন।মৃত্যু ১৯২ জনের।
মেক্সিকোতে মোট আক্রান্ত ১০ লাখ ৪১ হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ১৮৭ জন। মোট মৃত্যু ১ লাখ ১ হাজার ৬৭৬ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৩০৩ জনের। এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ১০৪ জন।
পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৫০ হাজার ৫৫৭ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৬৪১ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৮০ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৮৭ জন। মৃত্যু ৪৬ জনের।
জার্মানিতে মোট আক্রান্ত ৯ লাখ ৪৬ হাজার ৬৪৮ জন। মোট মৃত্যু ১৪ হাজার ৫৮৩ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ১৮ হাজার ৮০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৪ হাজার ৫৩৭ জন,মৃত্যু ২৪০ জনের।
পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৭৬ হাজার ৩৩৩ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৩ হাজার ৭৭৪ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৮ হাজার ৮৬৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ২ জন এবং মৃত্যু ১৫৬ জনের।
ইরানে মোট আক্রান্ত ৮ লাখ ৬৬ হাজার ৮২১ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ২৫৫ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ১০ হাজার ৪০৬ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৪৬০ জন এবং মৃত্যু ৪৫৩ জনের।
সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৬৯ হাজার ৭৫৯ জন।মোট মারা গেছেন ২০ হাজার ৯৬৮ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৮০ জন,মৃত্যু ৬৫ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ১১ হাজার ১৯৫ জন।
ইউক্রেনে মোট আক্রান্ত ৬ লাখ ৩৫ হাজার ৬৮৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৯৪৫ জন।মোট মৃত্যু ১১ হাজার ৭৫ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২৪ জনের এবং সুস্থ হয়েছেন ২ লাখ ৯১ হাজার ৬০ জন।
বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৫৮ হাজার ৭৭৯ জন। মোট মৃত্যু ১৫ হাজার ৬১৮ জনের এবং সুস্থ হয়েছেন ৩৫ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৮৭৫ জন,মৃত্যু ৯৬ জনের।
চিলিতে মোট আক্রান্ত ৫ লাখ ৪২ হাজার ৮০ জন। মোট মৃত্যু ১৫ হাজার ১০৬ জনের এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ১৭ হাজার ৫২৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৪৪০ জন এবং মৃত্যু ৩৭ জনের।
ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৩৭ হাজার ৪৫৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৩৬ জন। মোট মৃত্যু ১১ হাজার ৯৯৬ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ৩৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৬৭ হাজার ৬৫৪ জন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন