ব্রেকিং নিউজ

আপডেট ৩৫ মিনিট ৯ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১২ মাঘ, ১৪২৭, শীতকাল, ১২ জমাদিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১৪লাখ ৬৫হাজার ১৮১জন, ২৪ ঘন্টায় প্রাণ গেছে ৬হাজার ৮৭৯জনের

এস এম আজাদ হোসেন, বিশেষ প্রতিনিধি

নিরাপদ নিউজ

আজ সোমবার (৩০ নভেম্বর) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ কোটি ৩০ লাখ ৭২ হাজার ৪৭৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৪ লাখ ৯৯ হাজার ৩২৩ জন। নতুন করে প্রাণ গেছে ৬ হাজার ৮৭৯ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ১৪ লাখ ৬৫ হাজার ১৮১ জন মানুষ।

বিজ্ঞাপন

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪ কোটি ৩৫ লাখ ৪৫ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৯১৭ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৭৯ লাখ ৫৬ হাজার ১২৮ জন বা ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ৫ হাজার ৩৩৭ জন বা ০.৬%।

এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ১ কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৪০৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩৮ হাজার ১৮৮ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭৩ হাজার ৭২ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৮১৯ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ৮১ লাখ ৭ হাজার ২০৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৩৬ জন। মৃত্যু হয়েছে ৪৯৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৯৪ লাখ ৩২ হাজার ৭৫ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ১ লাখ ৩৭ হাজার ১৭৭ জনের। ভারতে সুস্থ হয়েছেন ৮৮ লাখ ৪৬ হাজার ৩১৩ জন।

আক্রান্তে ৩য় অবস্থানে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ১৪ হাজার ৭৪০ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২৪ হাজার ৪৬৮ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৭২ হাজার ৮৪৮ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ২১১ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ৫৫ লাখ ৭৮ হাজার ১১৮ জন সুস্থ হয়েছেন।

আক্রান্তে চতুর্থ অবস্থানে রাশিয়ায় এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২২ লাখ ৬৯ হাজার ৩১৬ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৬ হাজার ৬৮৩ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৯ হাজার ৫২৭ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৪৫৯ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ১৭ লাখ ৬১ হাজার ৪১৭ জন।

ফ্রান্সে মোট আক্রান্ত ২২ লাখ ১৮ হাজার ৪৮৩ জন। মারা গেছেন ৫২ হাজার ৩২৫ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৬১ হাজার ৪২৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৯ হাজার ৭৮৪ জন।মৃত্যু ১৯৮ জনের।

স্পেনে আক্রান্ত ১৬ লাখ ৪৬ হাজার ১৯২ জন।মোট মৃত্যু ৪৪ হাজার ৬৬৮ জন, আর সেরে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮ জন।

এর পরের অবস্থানে যুক্তরাজ্য। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখ ১৭ হাজার ৩২৭ জন। মারা গেছেন ৫৮ হাজার ২৪৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ১৫৫ জন এবং মৃত্যু ২১৫ জনের।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৮৫ হাজার ১৭৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৬৪৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৫৪ হাজার ৯০৪ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪১ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৭ লাখ ৩৪ হাজার ৫০৩ জন।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ১৪ লাখ ১৮ হাজার ৮০৭ জন। মারা গেছেন ৩৮ হাজার ৪৭৩ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪৯ হাজার ৮৪৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৪৩২ জন এবং মৃত্যু ১৫১ জনের।

কলোম্বিয়া মোট আক্রান্ত ১৩ লাখ ৮ হাজার ৩৭৬ জন। মারা গেছেন ৩৬ হাজার ৫৮৪ জন এবং সুস্থ হয়েছেন ১২ লাখ ৪ হাজার ৪৫২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৭৬৩ জন। মৃত্যু ১৮৩ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ১১ লাখ ৬৮৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ৮ জন। মোট মৃত্যু ১ লাখ ৫ হাজার ৪৫৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৫৮৬ জনের। এবং সুস্থ হয়েছেন ৮ লাখ ১৩ হাজার ২৫৪ জন।

জার্মানিতে মোট আক্রান্ত ১০ লাখ ৫৫ হাজার ৬০৭ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৫৩৩ জনের এবং সুস্থ হয়েছেন ৭ লাখ ২২ হাজার ৩০০ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৩ হাজার ৬৩৭ জন,মৃত্যু ১৫৬ জনের।

পোলান্ডে মোট আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৮৫ হাজার ৭৫ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭ হাজার ২৯ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ৫ লাখ ৫৯ হাজার ৪২৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু ২৮৩ জনের।

পেরুতে মোট আক্রান্ত ৯ লাখ ৬২ হাজার ৫৩০ জন। মোট মৃত্যু ৩৫ হাজার ৯২৩ জন।আর সুস্থ হয়েছেন ৮ লাখ ৯৩ হাজার ৬১ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ১৬২ জন। মৃত্যু ৪৪ জনের।

ইরানে মোট আক্রান্ত ৯ লাখ ৪৮ হাজার ৭৪৯ জন। মোট মৃত্যু ৪৭ হাজার ৮৭৪ জনের এবং সুস্থ হয়েছেন ৬ লাখ ৫৮ হাজার ২৯২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৫০ জন এবং মৃত্যু ৩৮৯ জনের।

সাউথ আফ্রিকায় মোট আক্রান্ত ৭ লাখ ৮৭ হাজার ৭০২ জন।মোট মারা গেছেন ২১ হাজার ৪৭৭ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫৬৩ জন,মৃত্যু ৩৮ জনের। সুস্থ হয়েছেন ৭ লাখ ৩০ হাজার ৬৩৩ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ৭ লাখ ২২ হাজার ৬৭৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১২ হাজার ৯৭৮ জন। মোট মৃত্যু ১২ হাজার ২১৩ জনের, গত ২৪ ঘন্টায় মৃত্যু ১২০ জনের এবং সুস্থ হয়েছেন ৩ লাখ ৩৯ হাজার ৩৭৮ জন।

তুরস্কে মোট আক্রান্ত ৬ লাখ ৭ হাজার ৬২৮ জন। মোট মৃত্যু ১৩ হাজার ৫৫৮ জনের এবং সুস্থ হয়েছেন ৪ লাখ ২৪২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৯ হাজার ২৮১ জন এবং মৃত্যু ১৮৫ জনের।

বেলজিয়ামে মোট আক্রান্ত ৫ লাখ ৭৪ হাজার ৪৪৮ জন। মোট মৃত্যু ১৬ হাজার ৪৬১ জনের এবং সুস্থ হয়েছেন ৩৭ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৬১৯ জন, মৃত্যু ১২২ জনের।

ইরাকে মোট আক্রান্ত ৫ লাখ ৫০ হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬১৪ জন। মোট মৃত্যু ১২ হাজার ২২৪ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ২৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৮০ হাজার ৯০৩ জন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x