English

35 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

আওয়ামীলীগ ক্ষমতায় আসলেই দক্ষিণাঞ্চলের উন্নয়ন হয়: পানি প্রতিমন্ত্রী জাহিদ ফারুক

- Advertisements -
Advertisements
Advertisements

পানি সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক-এমপি বলেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামীলীগ যখন ক্ষমতায় আসে তখন দক্ষিনাঞ্চলে উন্নয়ন হয়, কিন্তু অন্য সরকার আসলে দক্ষিনাঞ্চল অবহেলিত থাকে। শেষ স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মাসেতু রেডি হয়ে গেছে, আগামী ১ থেকে দেড় বছরের মধ্যে আমরা পদ্মাসেতুর ওপর দিয়ে গাড়ি নিয়ে ৩ থেকে সাড়ে ৩ ঘন্টার বরিশাল থেকে ঢাকায় যেতে পারবো। এটা আমরা স্বপ্নেও ভাবিনি। আগে একটি কথার প্রচলন ছিলো যে, কোন জেলায় রেল নেই? উত্তর ছিলো বরিশাল। কিন্তু পদ্মা সেতুর কারণে সেই কথাও আর কেউ বলতে পারবে না। আমাদের এখানেও রেল চলবে। বরিশাল থেকে ঢাকায় ট্রেনে চেপে যাবো।”
শনিবার (১২ ডিসেম্বর) দুপুরে বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহনে “চন্দ্রমোহন দাখিল মাদ্রাসা” ভিত্তি প্রস্তর স্থাপন ও “চন্দ্রমোহন ৬৯ নং সরকারি প্রাথমিক বিদ্যালয়” নতুন ভবন শুভ উদ্ধোধন এবং কালাবদর ও আড়িয়াল খা নদী ভাঙ্গন পরিদর্শন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চন্দ্রমোহনবাসীর উদ্দেশ্যে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন,” আমার কাছে আশ্চর্য লাগে বরিশাল একটি বিভাগীয় শহর। এই শহরের পাশেই সদর উপজেলা কিভাবে সেই এলাকাটি অবহেলিত থাকে! গেলো ৫ টাইম অর্থাৎ ২০-২৫ বছর এই সদর উপজেলার সংসদ সদস্য ছিলেন তারা কি করেছেন? বিগত ২০ বছরে বরিশাল সদর উপজেলায় কোন কাজ হয়নি। পানি সম্পদ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হিসেবে সারাবাংলাদেশে নদীভাঙ্গনগুলো দেখার কাজ আমার। বরিশালেও আমাদের বেশ কিছু প্রকল্প চলছে, আর এ অঞ্চলের নদী ভাঙ্গন রোধে আরো বেশ কিছু প্রকল্প হাতে নেয়া হচ্ছে।”
ভাষ্কর্য বিষয়ে সাংবাদিকের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক-এমপি বলেছেন,”ভাষ্কর্য পৃথিবীর সব মুসলিম দেশেই আছে। পাকিস্তানের বেনজীর ভূট্টো বিশাল একটা ছবিতে হাত নিয়ে দাড়িয়ে আছে, মোহাম্মদ আলী জিন্নার ভাষ্কর্য্য আছে। পাকিস্তান তো কট্টোর পন্থী ইসলামিক দেশ।আমি মনে করি, আমরা যদি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করি, মিথ্যা কথা না বলি, আমরা চুরি না করলে আল্লাহ আমাদের দোযখ থেকে বাঁচিয়ে নিয়ে যাবেন। প্রধানমন্ত্রী আমাকে সংসদ সদস্য বানিয়েছেন জনসেবা করার জন্য। এরবাহিরে আমি কিছু চিন্তা করি না।”
নদী ভাঙ্গনের বিষয়ে প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, আমি যেখানেই যাই নদী ভাঙ্গন দেখি, দ্রুত সিদ্ধান্ত গ্রহনের চেষ্টা করি, নির্দেশনাও দিতে পারি যাতে দ্রুত কাজ শুরু হয়। তবে মনে রাখতে হবে পানি সম্পদ মন্ত্রনালয়ের কাজ শুরু হতে একটু সময় লাগে। কারণ আমাদের দেশের একেক জায়গার নদীর চারিত্রিক বৈশিষ্ট একেক রকম। এজন্য একেক জায়গায় ভাঙ্গন রোধে একেক ধরণের কাজ করতে হয়। তাই কারিগরি কমিটির সঠিকভাবে কাজ করতে সময় লাগে।
সভায় শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহাঙ্গীর আলম, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী শরীফ মোঃ জামাল উদ্দিন, বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মাহমুদুল হক খান মামুন, চন্দ্রমোহন ইউনিয়ন আ’লীগের সভাপতি এস.এম মতিউর রহমান সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন