আপডেট জুন ১৫, ২০২১

ঢাকা শনিবার, ২৪ জুলাই, ২০২১, ৯ শ্রাবণ, ১৪২৮, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪২

বিজ্ঞাপন

সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে মানুষের মধ্যে মূল্যবোধ জাগাতে হবে: ইলিয়াস কাঞ্চন

নিজস্ব প্রতিবেদক

নিরাপদ নিউজ

সড়ক দুর্ঘটনা রোধ করতে হলে মানুষের মধ্যে মূল্যবোধ জাগাতে হবে। সড়ক যোদ্ধাদের আন্তরিক প্রচেষ্টায় সকলের সম্মিলিত সহযোগিতায় সড়কের শৃঙ্খলা ফিরিয়ে এনে দুর্ঘটনামূক্ত বাংলাদেশ গড়ার যে সপ্ন নিয়ে ২৮ বছর যাবত আমরা আন্দোলন করে যাচ্ছি তা একদিন বাস্তবায়ন হবেই ইনশাল্লাহ । আজ নিরাপদ সড়ক চাই (নিসচা ) ভৈরব শাখার নেতৃবৃন্দের সাথে ভার্চুয়াল সভায় এ কথা গুলো বলেন , সড়ক আন্দোলনের বিশ্বের রোল মডেল, সপ্ন দ্রষ্টা, নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান একুশে পদক প্রাপ্ত জননন্দিত চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ।

বিজ্ঞাপন

আজ ১৩ জুন রবিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত ঘন্টাব্যাপী আলোচনাকালে তিনি আরো বলেন আমার জন্মস্থান কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা দেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ এলাকা হিসেবে সমাদৃত । ভৈরব সংগঠনটির নেতৃবৃন্দ দীর্ঘদিন যাবত সড়ককে দুর্ঘটনা মুক্ত করার লক্ষ্যে চালকদের প্রশিক্ষণ, পথচারীদের যাতায়াত সহজ করার লক্ষ্যে সড়কের দু পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ, পরিবহণ চালক,শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সচেতন করার জন্য নানা রকম কার্যক্রম করছে যা আমি অবগত আছি । এ কারণে আমি তাদের প্রতি অনেক খুশি । আমি গত ২৮ বছর যাবত যে কাজটি করে যাচ্ছি ভৈরব শাখা তা শতভাগ করার চেষ্টা করছে। তিনি ভৈরব শাখার নেতৃবৃন্দের উদ্দেশ্যে বলেন আপনারা নিজের পকেটের টাকা খরচ করে নিরাপদ সড়ক চাই সংগঠনে কাজ করছেন এটাই আমার অনেক বড় পাওয়া আমি আপনাদের কে কিছুই দিতে পারছি না তবে দোয়া করি আল্লাহ যেন আপনাদের সকলের মঙ্গল করেন। তিনি আগামী দিনের ভৈরব শাখার সকল কার্যক্রমে সার্বিক সহযোগিতা ও উপস্থিত থাকার কথা জানান ।

এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসেন । ভৈরব শাখার পক্ষ থেকে বক্তব্য রাখেন ভৈরব শাখার সভাপতি বিশিষ্ট রাজনৈতিক ও সৃজনশীল ব্যক্তিত্ব এস এম বাকি বিল্লাহ, নিসচা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ও ভৈরব শাখার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক মোঃ আলাল উদ্দিন ।

জুম মিটিংয়ে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনের সহ সভাপতি মনিরুজ্জামান ময়না, সহ সাধারণ সম্পাদক তাহমিনা কায়সার,আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইমরান হোসাইন, প্রকাশনা সম্পাদক বশির আহমেদ বিপ্লব, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট খালেকুজ্জামান ঝুমন, সমাজসেবা ও ক্রীড়া সম্পাদক শাখাওয়াত হোসাইন বাবুল, কার্যকরী সদস্য মোঃ জাকির হোসেন, সিনিয়র প্রভাষক এনামুল হক সোহান, মোঃ নজরুল ইসলাম রিপন ,মোঃ জামাল উদ্দিন ও মোঃ মাসুদ মিয়া ।

উল্লেখ্য, নিসচা শাখা সংগঠনগুলোর কাজের অগ্রগতি বৃদ্ধি এবং শাখা সংগঠনের নেতৃবৃন্দদের দিকনির্দেশনা দেওয়ার লক্ষে নিসচা কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তে এই জুম মিটিং এর আয়োজন করা হয়। করোনাকালে কেন্দ্রীয় কমিটি থেকে প্রতিনিধিবৃন্দরা শাখা সংগঠনগুলোর জেলা/উপজেলা অঞ্চলে যেতে না পাড়ায় জুম মিটিংয়ের মাধ্যমে সকল অনুমদিত শাখা সংগঠনের নেতৃবৃন্দদের সাথে ধারাবাহিক ভাবে এরকম জুম মিটিং এর মাধ্যমে যোগাযোগ রাখা এবং দিকনির্দেশনা দেয়া হবে বলে জানিয়েছে নিসচা কেন্দ্রীয় কমিটি।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x