English

29 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

‘আগামী ২৫ তারিখের মধ্যে চালু হবে বন্ধ থাকা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন’

- Advertisements -

আগামী ২৫ সেপ্টেম্বরের মধ্যে যে কোনো দিন ঢাকা এবং সিরাজগঞ্জের মধ্যে চলাচলকারী বন্ধ থাকা সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালু হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন।

আজ বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বন্ধ হয়ে যাওয়া ট্রেন পুনরায় চালু করার বিষয়ে রাজনৈতিক নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন তিনি।

Advertisements

মন্ত্রী বলেন, বর্তমান সরকার জনবান্ধব সরকার, উন্নয়নের সরকার। সরকার সুবিধা বৃদ্ধি করে। কোন সুবিধা কমায় না। রেলকে এক সময় ধ্বংস করে দেয়া হয়েছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলকে আলাদা গুরুত্ব দিয়েছেন এবং রেলকে ঢেলে সাজাচ্ছেন। রেল সাধারণের বাহন হিসেবে যোগাযোগ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

স্থানীয় নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে তিনি বলেন, সিরাজগঞ্জ থেকে বগুড়া পর্যন্ত নতুন রেললাইন নির্মাণের কাজ এগিয়ে যাচ্ছে। এ মাসেই কন্সুলটান্সি নিয়োগের চুক্তি হবে।

Advertisements

সবক্ষেত্রেই রেলকে আধুনিকায়ন করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, বর্তমানে রেলওয়েতে অনেক উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে। পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্প ঢাকা থেকে যশোর পর্যন্ত নতুন রেললাইন নির্মিত হচ্ছে। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ হচ্ছে, যমুনা নদীর ওপর আলাদা রেলসেতু নির্মাণসহ অনেক গুরুত্বপূর্ণ প্রকল্প নেয়া হয়েছে যেগুলো বাস্তবায়ন হলে রেল যোগাযোগ ক্ষেত্রে ব্যাপক পরিবর্তন হবে।

রেলমন্ত্রী এ সময় বলেন, বর্তমানে লোকবল সঙ্কট রয়েছে যে কারণে সঠিকভাবে অপারেশনাল কার্যক্রম চালানো যাচ্ছে না। এক সময় রেলওয়েতে ৭৮০০০ লোকবল ছিল বর্তমানে ২৫ হাজার নেমে এসেছে। নতুন নিয়োগ বিধি সংশোধন করা হয়েছে। নতুন লোক নিয়োগ দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আগামীতে ২০ থেকে ২৫ হাজার লোক নিয়োগ দেওয়া হবে বলে মন্ত্রী এ সময় উল্লেখ করে। সিরাজগঞ্জে একটি কন্টেইনার ডিপো নির্মাণ করা হবে বলে মন্ত্রী জানান।

মতবিনিময় সভায় সিরাজগঞ্জ সদর, কামারখন্দের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাত, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান বক্তব্য রাখেন। সভায় রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার শাহাদত হোসেন, পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন