English

24 C
Dhaka
বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
- Advertisement -

আরেকটি যুদ্ধের প্রস্তুতি নিতে বললেন রিজভী

- Advertisements -

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ১৯৭১-এর শাসন আমল ও বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসন আমলের মধ্যে কোনো পার্থক্য নেই। তাই আমাদের আরেকটি যুদ্ধের প্রস্তুতি নিতে হবে।

Advertisements

আজ বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জিয়াউর রহমান ও খালেদা জিয়ার জীবনীর ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, আমাদের চলাচলসহ সব কিছু থেকে আমরা আজ বঞ্চিত। যে প্রেরণায় যুদ্ধ হয়েছে, ৯ মাসের যুদ্ধে বিজয় অর্জিত হয়েছে। সেই অর্জনের প্রকৃত অর্থেই এ দেশের মানুষ সুবিধা পায়নি। কারণ মূল দাবিটাই ছিল গণতন্ত্র।

তিনি অভিযোগ করে বলেন, ১৯৭১ সালের ২৫শে মার্চ থেকে ১৬ই ডিসেম্বর পর্যন্ত টিক্কা খান যে অন্ধকার নৈরাজ্য পরিস্থিতি সৃষ্টি করেছিল বর্তমানেও তা-ই চলছে।

Advertisements

রিজভী বলেন, দেশে বর্তমানে ভয়ঙ্কর শাসন চলছে। রাত হলেই গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যার ভয়, আর না হলে মিথ্যা মামলা দিয়ে যেকোনো মুহূর্তে আপনাকে কারাগারে নিয়ে যাবে। এ রকম একটা ভয়ঙ্কর অরাজকতার মধ্যে আমরা বাস করছি।

অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর-উত্তম, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জাসাসের আহ্বায়ক চিত্রনায়ক হেলাল খান, সদস্যসচিব জাকির হোসেন রোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন