English

26 C
Dhaka
সোমবার, মে ২০, ২০২৪
- Advertisement -

মেট্রো স্টেশনের টয়লেট ব্যবহারে গুনতে হবে টাকা, আলোচনার ঝড়

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) মেসার্স বৈশাখী সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড’ নামক এক প্রতিষ্ঠানকে মেট্রো স্টেশনের টয়লেট ইজারা দিয়েছে। প্রতিটি স্টেশনের টয়লেট ব্যবহার করতে যাত্রীকে ১০ টাকা করে দিতে হবে। এর আগে ফ্রিতে মেট্রো স্টেশনের টয়লেট ব্যবহার করা যেত। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনার ঝড় উঠেছে।

সম্প্রতি ডিএমটিসিএল কর্তৃপক্ষ মেট্রো স্টেশনের টয়লেটের সামনে সাঁটানো হয়েছে নোটিশও। এতে লেখা আছে, ‘টয়লেট ব্যবহারকারী যাত্রীদের নিকট হতে ব্যবহার মূল্য হিসেবে ১০ টাকা আদায় করার জন্য মেসার্স বৈশাখী সিকিউরিটি সার্ভিসেস লিমিটেড চুক্তিবদ্ধ।’

ডিএমটিসিএলের সচিব মোহাম্মদ আবদুর রউফ জানিয়েছেন, টয়লেট পরিচ্ছন্ন এবং রক্ষণাবেক্ষণের জন্যই ইজারা দেওয়া হয়েছে। এখন থেকে চুক্তিবদ্ধ প্রতিষ্ঠানই এটি রক্ষণাবেক্ষণ করবে। তবে মেট্রো স্টেশনের টয়লেট কত টাকায় ইজারা দেওয়া হয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেননি তিনি।

এদিকে ট্রোর যাত্রীরা টয়লেট ব্যবহার ১০ টাকা চালু করায় ক্ষোভ প্রকাশ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনার ঝড় উঠেছে।

ফেসবুকে রহমান সাহ নামের একজন যাত্রী লিখেছেন, ‘মেট্রোরেলে টয়লেট ব্যবহারে টাকা আদায়, এটা কেবল আমাদের দেশেই সম্ভব।’ এ ছাড়া অনেকে এই টয়লেট ব্যবহার বয়কট করেছেন।

অন্যদিকে, টয়লেট রক্ষণাবেক্ষণ এবং পরিচ্ছন্নতায় কতৃপক্ষের এই উদ্যোগকে অনেকে স্বাগত জানিয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন