English

40 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

কিশোরগঞ্জের মানিকখালীতে অবৈধ ক্রসিংয়ে ট্রাক্টরকে ট্রেনের ধাক্কা, অল্পের জন্য রক্ষা

- Advertisements -

কিশোরগঞ্জের মানিকখালী রেল স্টেশনের দক্ষিণে একটি অবৈধ রেলক্রসিংয়ে বিকল একটি ট্রাক্টরের সঙ্গে আন্তঃনগর কিশোরগঞ্জ এক্সেপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ট্রাক্টরটি দুই ভাগ হয়ে ছিটকে আলাদা হয়ে যাওয়ায় ট্রেনটি মারাত্মক দুর্ঘটনা থেকে রক্ষা পায়।

Advertisements

এ ঘটনায় ট্রেনের ভেতরে থাকা যাত্রীদের কেউ কেউ সামান্য আহত হলেও বড় ধরণের কিছু হয়নি। আজ বুধবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জ যাচ্ছিল।

কিশোরগঞ্জ রেলওয়ে থানা পুলিশ জানায়, ট্রেনটি নির্বিঘ্নে যাত্রী নিয়ে কিশোরগঞ্জ পৌঁছলেও এর ইঞ্জিনটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ট্রেনে থাকা গোলাম মোস্তফা নামে এক যাত্রী জানান, ট্রেনটি যখন ট্রাক্টরকে সজোরে ধাক্কা মারে তখন বগিটি কিছুটা উপরে উঠে পড়ে এবং প্রচণ্ড রকম ধাক্কা লাগে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে ছিটকে পড়ে যান। এতে অনেকে আহত হয়েছেন।

Advertisements

কিশোরগঞ্জ রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানিয়েছেন, যেখানে দুর্ঘটনা ঘটে, সেটি অবৈধ রেলক্রসিং। ক্রসিং পার হওয়ার সময় ট্রাক্টরের ইঞ্জিন বিকল হয়ে যায়। ঠিক তখন আন্তঃনগর কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি চলে আসে। ট্রেনের ধাক্কায় ট্রাক্টরটি দুই ভাগ হয়ে দুই দিকে ছিটকে যায়। ফলে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন ও ট্রেনের যাত্রীরা। এ ব্যাপারে একটি জিডি হয়েছে।

রেল লাইন রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা পিডব্লিওআইয়ের সিনিয়র সহকারী প্রকৌশলী (পথ) মো. আনিসুজ্জামান জানান, দুর্ঘটনার কারণে রেল লাইন সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এগুলো সঙ্গে সঙ্গে মেরামত করা হয়। অবৈধ রেলক্রসিংয়ের ব্যাপারে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন