English

31 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
- Advertisement -

বিড়াল ছানা উদ্ধারে রুদ্ধশ্বাস অভিযান

- Advertisements -

বরগুনা শহরের কলেজ সড়কে ডক্টরস কেয়ার সেন্টারের দক্ষিণ পাশে লাগোয়া দুটি ভবনের ফাঁকে ৩ দিন ঝুলন্ত অবস্থায় আটকে থাকার পর দেয়াল কেটে দুই বিড়াল ছানাকে উদ্বার করেছে ফায়ার সার্ভিস কর্মীরা।

Advertisements

স্থানীয়রা জানায়, মা বিড়ালের সাথে থাকা ছোট্ট দুটি ছানা বৃহস্পতিবার কোন এসময় লাগোয়া দুটি ভবনের মাঝখানে পড়ে আটকে ঝুলতে থাকে। একজন ভাড়াটিয়া মা বিড়ালটির আকুতি শুনে দেখতে পায় বিড়ালের বাচ্চা দুটি আটকে আছে। শুক্রবার রাতে বণ্যপ্রাণী ও প্রকৃতির কথা সংগঠনের সমন্বয়কারী হোসনেয়ারা ছবিকে জানানোর পর তার নেতৃত্বে রাত ১ টা পর্যন্ত অভিযান করেও উদ্বার করা সম্ভব হয়নি। শনিবারও এনিমাল লাভারস নামে একটি সংগঠন সুনম দেবনাথের নেতৃত্বে উদ্বারের চেষ্টা চালানো হয়।

Advertisements

রবিবার সকালে এক রকম বাধ্য করে তারা ফায়ার সার্ভিস কর্মীদের উদ্ধার সহায়তা নেয়। প্রায় দেড়ঘণ্টা রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে ভবনের দেয়াল কেটে বিড়ালের বাচ্চা দুটিকে উদ্ধার করা সম্ভব হয়।

বণ্যপ্রাণী ও প্রকৃতির কথা’র সমন্বয়কারী হোসনেয়ারা বলেন, বিড়ালের বাচ্চা ২টি যেভাবে কষ্ট পাচ্ছিল তা বর্ণনা করার মতো নয়। আমরা চেষ্টা করেছি উদ্ধারে। ফায়ার সার্ভিসের সহযোগিতায় বাচ্চা ২টি সুস্থভাবে উদ্ধার করতে পেরে খুবই খুশি লাগছে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন