English

37 C
Dhaka
রবিবার, মে ৫, ২০২৪
- Advertisement -

‘ভালোবাসার কোনো বয়স নেই’-একথা আবারও প্রমাণ করলেন ৬২ বছর বয়সের বৃদ্ধ আশরাফ!

- Advertisements -

‘ভালোবাসার কোনো বয়স নেই’-একথা আবারও প্রমাণ করলেন বরিশালের ৬২ বছর বয়সের বৃদ্ধ আশরাফ আলী ব্যাপারী এবং ৫৪ বছর বয়সের মোসাম্মৎ বানু বেগম। চাঞ্চল্যকর এই বিয়ে অনুষ্ঠিত হয়েছে বরিশালের বানারীপাড়া উপজেলার চাখার ইউনিয়নের সোনাহার গ্রামের শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পে।

Advertisements

শনিবার রাতে ওই দম্পতির বিয়েতে ১ লাখ ১ টাকা দেনমোহর ধার্য করা হয়। নগদ ৫০ হাজার টাকা পরিশোধিত দেনমোহরে ওই দম্পতির বিয়ে সম্পন্ন হয়। এই বিয়েতে গ্রামের কয়েকশ’ মানুষ উপস্থিত ছিলেন।

পাত্র ও পাত্রী চাখার ইউনিয়নের সোনাহার গ্রামের শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা। মোসামৎ বানু বেগমের ঘরে এক কন্যা সন্তান থাকলেও বৃদ্ধ আশরাফ আলী ব্যাপারী চিরকুমার। একাকিত্বের অবসান ঘটাতে আশরাফ আলীকে সঙ্গী হিসেবে বেছে নেয় বানু বেগম।

চাখার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মজিবুল হক টুকু জানান, প্রথমে তাদের মধ্যে ভালোবাসা হয়। পরে তারা সকল বাধা অতিক্রম করে প্রণয়ের সিদ্ধান্ত নেন। শনিবার রাতে স্থানীয় কয়েকশ’ মানুষের অংশগ্রহণে ধুমধামে তাদের বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হয়।

Advertisements

চেয়ারম্যান আরও জানান, সোনাহার গ্রামের শেখ হাসিনা আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা আশরাফ আলী ব্যাপারী বিয়ে করেননি। তার কোনো সংসার নেই। বৃদ্ধ বয়সে একাকিত্বের অবসান ঘটানোর সাধ জাগে তার। নিঃসঙ্গতা কাটাতে তিনি বিয়ে করার সিদ্ধান্ত নেন। অপরদিকে একই প্রকল্পের বাসিন্দা মোসাম্মৎ বানু বেগমের স্বামী মারা যাওয়ার পর মেয়ে ও মেয়ে জামাইয়ের সাথে থাকলেও অনেকটা নিঃসঙ্গ জীবন কাটতো তার। এ অবস্থায় তিনিও বিয়ে করার সিদ্ধান্ত নেন। এর মধ্যে দুইজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরিবারের অন্যদের সম্মতিতে শনিবার রাতে ঘটা করেই তাদের বিয়ে সম্পন্ন হয়। এমন আয়োজন এলাকাবাসীকে কৌতূহলী করে তোলে। তাদের বিয়ে দেখতে ভিড় করেন স্থানীয়রা। এলাকাবাসী নবদম্পতির দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করেন।

এদিকে, বৃদ্ধ আশরাফ আলী ব্যাপারী ও বৃদ্ধা মোসাম্মৎ বানু বেগম তাদের দাম্পত্য জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত অবিচ্ছিন্ন থাকার প্রত্যয় ব্যক্ত করে সবার দোয়া চেয়েছেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন