English

33 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
- Advertisement -

আগামীকাল মহান বিজয় দিবস: লাল-সবুজ বাতিতে বর্ণীল সাজে নগরী

- Advertisements -
Advertisements
Advertisements

আগামীকাল মহান বিজয় দিবস। দিনটিকে স্মরণীয় করে রাখতে দেশজুড়ে সড়ক, স্থাপনা, ভবনগুলো সেজেছে লাল-সবুজসহ নানা রঙের বাতিতে। বর্ণিল সাজে সেজেছে রাজধানী ঢাকাও। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা নামতেই সরকারি ভবন, বাণিজ্যিক প্রতিষ্ঠান ও নানা রকমের বেসরকারি ভবন ঢেকে যায় লাল সবুজের আলোয়।
রক্ত দিয়ে কেনা এই বিজয়কে বরণ করে নিতেই নগরের গুরুত্বপূর্ণ স্থাপনায় করা হয়েছে আলোক সজ্জা। সন্ধ্যায় রাজধানীর বিভিন্ন স্থান ঘুরে দেখা গেছে, লাল-সবুজের পতাকার আবহে রঙিন বাতিতে সাজানো হয়েছে বিভিন্ন স্থাপনা। রঙবেরঙের আলোকচ্ছটায় ঝলমলিয়ে উঠেছে এলাকাগুলো। আলো দিয়ে তৈরি করা হয় প্রিয় লাল-সবুজ পতাকা। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই।
শুধু সরকারি স্থাপনাই নয় ব্যক্তিগত ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোও শামিল হয়েছে এই আলোর উদযাপনে। লাল সবুজই নয় উৎসবের এই নগরে ছোঁয়া লেগেছে নীল হলুদ বা সাদারও। আলোক সজ্জার মধ্য দিয়েই আবার কোথাও তুলে ধরা হয়েছে মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু আর স্বাধীনতা।
রাজধানীর সচিবালয়, রাজউক, বাংলাদেশ ব্যাংক, সংসদ ভবন, বঙ্গভবন, গণভবন, নগর ভবন, টিএসসি, শাপলা চত্ত্বরসহ বিভিন্ন স্থানে শোভা পাচ্ছে নানা রঙের বাতি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন