English

26 C
Dhaka
শুক্রবার, মে ৩, ২০২৪
- Advertisement -

কালুনগর খালের উপর নির্মিত ১০ অবৈধ স্থাপনা উচ্ছেদে করল ডিএসসিসি

- Advertisements -
Advertisements
Advertisements

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ দক্ষিণ সিটির অঞ্চল এর ২২ নম্বর ওয়ার্ডের কালুনগর খালের দুই পাশে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।
কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই উচ্ছেদ কার্যক্রমের নেতৃত্ব দেন।
এ সময় অঞ্চল-৩ এর প্রকৌশলীদের দ্বারা চিহ্নিত কালুনগর খালের রেলিং এর উপর ইটের গাঁথুনি দিয়ে তৈরি স্থাপনাসমূহ অপসারণ করা হয়। অভিযানে কালুনগর খালের রেলিং এর উপর অবৈধভাবে নির্মিত ১০টি দোকান উচ্ছেদ করা হয়।
অবৈধ স্থাপনা উচ্ছেদে পরিচালিত অভিযান সম্পর্কে ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বদানকারী ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বলেন, ডিএসসিসির অঞ্চল-৩ এর প্রকৌশলীগণ কালুনগর খালের উপর নির্মিত দশটি অবৈধ স্থাপনা চিহ্নিত করে দেন। আমরা সেসব স্থাপনা অপসারণ করেছি। এই স্থাপনাগুলো কালুনগর বড় মসজিদ কমিটি কর্তৃক নির্মিত বলে আমরা জানতে পারি। উচ্ছেদ পরবর্তীতে আমরা মসজিদ কমিটিকে খালের উপর স্থাপনা নির্মাণের ব্যাপারে সতর্ক থাকতে এবং খালের রেলিং হতে ৫ ফুট দূরত্বে প্রয়োজনীয় স্থাপনা নির্মাণের পরামর্শ দেই। কমিটি এ বিষয়ে আরও সচেতন থাকার ও ডিএসসিসিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।
অভিযান প্রসঙ্গে ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, কালুনগর খালে প্রবাহ সৃষ্টি ও খালের মধ্যে বর্জ্য ফেলা প্রতিরোধ করতে উভয় পাশে ফেন্সিং এর নির্দেশনা দিয়েছেন ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মেয়র মহোদয়ের সেই নির্দেশনা অনুসারে ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা ও প্রকৌশল বিভাগ ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে। তারই ধারাবাহিকতায় এসব অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম পরিচালিত হচ্ছে। আগামীতে কালুনগর খাল ঘিরে গড়ে ওঠা স্থায়ী-অস্থায়ী সকল অবৈধ স্থাপনা অপসারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন