English

30 C
Dhaka
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
- Advertisement -

আগামী ১৫ দিন পালাক্রমে ঢাকার বিভিন্ন এলাকায় দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

- Advertisements -
Advertisements
Advertisements

আগামী ১৫ দিন পালাক্রমে ঢাকার বিভিন্ন এলাকায় দৈনিক ৮ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। আজ বৃহস্পতিবার থেকে মাসব্যাপী পালাক্রমে ঢাকার বিভিন্ন এলাকায় দৈনিক আট ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। বিদ্যুৎ উপকেন্দ্র রক্ষণাবেক্ষণের জন্য রাজধানীর একাংশে সরবরাহ বন্ধ থাকবে বলে জানা গেছে। এর ফলে রাজধানীর উত্তর অংশের মিরপুর, বনানী, গুলশান, বসুন্ধরা, উত্তরাসহ বেশ কিছু এলাকা এবং টঙ্গীতে গ্রাহকেরা দিনে আট ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় থাকবে।
এর আগে রাজধানীর একাংশের বিদ্যুৎ সরবরাহ সংস্থা ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কম্পানি (ডেসকো)পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে বিদ্যুৎ বন্ধের ঘোষণা দিয়েছিল। সেটি ২ নভেম্বরের কথা। এদিকে বৃহস্পতিবার থেকে শুরু হয়ে ১৫ দিনের সূচিতে ৩২টি সাব স্টেশন মেরামতের কাজ শেষ করবে ডেসকো।
ডেসকোর পক্ষ থেকে জানানো হয়েছে, ডেসকো এলাকার গ্রাহকদের নিরবচ্ছিন্ন ও উন্নত বিদ্যুৎ সরবরাহের জন্য ডেসকো এলাকায় পালাক্রমে আট ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রক্ষণাবেক্ষণের প্রথম দিন ৫ নভেম্বর মিরপুরে স্টেডিয়াম সুইচিং উপকেন্দ্রের রক্ষণাবেক্ষণ করা হবে। ফলে মিরপুর স্টেডিয়াম ও ক্রীড়া পল্লি কমপ্লেক্স এলাকায় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। আগামী ৮ নভেম্বর কাকলি এসএস উপকেন্দ্রের মেরামত করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না গুলশানের কয়েকটি সড়ক, কাকলি বাসস্ট্যান্ড থেকে বনানী বাজার দক্ষিণাংশ, বনানী পোস্ট অফিস ও বনানীর বেশ কয়েকটি সড়কে।
৯ নভেম্বর মেরামত করা হবে দক্ষিণখান এসএস উপকেন্দ্র। এদিন বিদ্যুৎ থাকবে না মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, মুণ্ড, পুলারটেক, জামতলা, গাজিপাড়া, ময়নারটেক, চানপাড়া, উত্তরখান উত্তরপাড়া, উজামপুর, মাউসাইড, চাপানেরটেক, জিয়াবাগ, মোল্লাপাড়া, শ্যামলবাগ, আদর্শপাড়া, রাজ্জাকটাওয়ার ও সংলগ্ন এলাকা, ফজিরবাতান, তালতলা উত্তরখান, মিয়াপাড়া, পুরানপাড়া, কুড়িপাড়ারটেক, বড়বাগ, ফায়দাবাদ, তেরমুখ, হিন্দুপাড়া, স্নানঘাট, গুদারাঘাট, চাপানেরটেক, দক্ষিণখান বাজার ও সংলগ্ন এলাকায়।
১১ নভেম্বর উত্তরা গ্রিড এসএস ও টঙ্গী-৩ এসএস এর সংস্কার করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না উত্তরার ১১ নম্বর সেক্টরের কয়েকটি রোড, উত্তরা সোনারগাঁ জনপথ, উত্তরার ১২ নম্বর সেক্টরে। এদিন বিদ্যুৎ থাকবে না টঙ্গী থানা, টঙ্গী রেল স্টেশন ও টঙ্গীর বেশ কয়েকটি এলাকায়।
১২ নভেম্বর মিরপুর এসএস ২, মহাখালী এসএস ও কালাচাঁদপুর সুইচিং সাবস্টেশন মেরামত করা হবে। ফলে বিদ্যুৎ থাকবে না মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, গোলারটেক, হরিরামপুর, প্রিয়প্রাঙ্গণ হাউজিং, জাহানারাবাদ, মিরপুর নিউ মার্কেট, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআরবি হাসপাতাল, সেতু ভবন থেকে কাকলি বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা কে ব্লকের কয়েকটি রোড, ইউএন রোডের আংশিক অংশ ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোডে।
১৫ নভেম্বর আগারগাঁও নিউ এসএস, মিরপুর ডিওএইচএস এসএস, গুলশান-১ এসএস, দক্ষিণ খান উপকেন্দ্রে মেরামত হবে। এর ফলে বিদ্যুৎ থাকবে না মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এভিনিউ, গুলশান-১ এর ২৩,২৪, ২৭,২১, ৩০,২৮ নম্বর সড়ক এবং কয়েকটি রোডে। এ ছাড়া পশ্চিম আগারগাঁও, পানির ট্যাংকের মোড়, জেলা নির্বাচন অফিস, এলজিইডি জোনাল অফিস, বারেক মোল্লার মোড়, কাশেমের দোকান, উত্তর পীরেরবাগ, মাইকের দোকান, শেওড়াপাড়া আনন্দ বাজারসহ সেখানকার বেশ কিছু এলাকায়।
১৬ নভেম্বর টঙ্গীতে বিসিক উপকেন্দ্র মেরামত হবে। ফলে বিদ্যুৎ থাকবে না বিসিক পানির ট্যাংকের পূর্ব পাশসহ আশপাশের এলাকায়। ১৮ নভেম্বর এডিএ এসএস মেরামত করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না কাওলা মোল্লাবাড়ি, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজিক্যাম্পসহ আশপাশে এলাকায়।
১৯ নভেম্বর বসুন্ধরা এসএস, মিরপুর এসএস-২ মেরামত করা হবে। এ কারণে বিদ্যুৎ থাকবে না বসুন্ধরা আবাসিক এলাকার অধিকাংশ এলাকা, আইইবি, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়, গ্রামীণফোন, যমুনা ও যুগান্তর অফিসে। এ ছাড়া বিদ্যুৎ থাকবে না মিরপুর স্বাধীন সুপার মার্কেট, শাহ আলী বাগ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেনসহ আশপাশে, মিরপুর-১ সংলগ্ন আনসার ক্যাম্প, ডেলটা হাসপাতাল ও টোলারবাগ আবাসিক এলাকায়।
২২ নভেম্বর হেলথ সায়েন্স এসএস, গুলশান-১ এসএস, দ্বিগুণ এসএস, মিলগেইট সুইচিং উপকেন্দ্রের মেরামত চলবে। এদিন গুলশান-১ নম্বরের বেশ কয়েকটি সড়কসহ ডিসিসি মার্কেট ও গুলশান অ্যাভিনিউতে বিদ্যুৎ থাকবে না। একইদিনে বিদ্যুৎ থাকবে না পল্লবী আবাসিক এলাকা, গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন, অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল, আনসার ক্যাম্প, টোলারবাগ, কল্যাণপুর নতুনবাজার, ঝিলপাড় বস্তি এলাকায়।
২৩ নভেম্বর বারিধারা উপকেন্দ্র মেরামত হবে। এদিন শাহজাদপুর, আমেরিকান দূতাবাস, জাপান ও চীন দূতাবাস এবং উত্তর বাড্ডা হাজীপাড়াসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।
২৫ নভেম্বর জোয়ারসাহারা এসএস, টঙ্গী-৩ এসএস এবং উত্তরা গ্রিড উপকেন্দ্র মেরামত করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না কুড়িল বিশ্বরোড, হোটেল রেডিসন, মানিকদী, বারনটেক, বালুঘাট, লিচুবাগান, শেওড়া বাজার, কামারপাড়া রোড, ইজতেমা মাঠ ও উত্তরার ১২,১৩, ১৪ নম্বর সেক্টর, দিয়াবাড়িসহ কয়েকটি এলাকায়।
২৬ নভেম্বর মিরপুর-৬ নম্বর সেকশন উপকেন্দ্র, এসএস-৩ সুইচিং, নিউ টঙ্গী গ্রিড উপকেন্দ্র মেরামত করা হবে। ফলে বিদ্যুৎ থাকবে না ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, ন্যাশনাল হাউজিং, সানোফি ফ্যাক্টরি, বড়বাগ ও আশপাশের এলাকায়।
২৯ নভেম্বর ক্যান্ট পার্ক ও সিভিল অ্যাভিয়েশন সুইচিং, ধামালকোট উপকেন্দ্র ও নিকুঞ্জ উপকেন্দ্র মেরামত করা হবে। সে কারণে বিদ্যুৎ থাকবে না সেনাপ্রধানের বাসভবন, সেনা সদর থেকে গ্যারিসন মসজিদ, সেনানিবাস এলাকা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, হোমিও মেডিকেল কলেজ, ভাসানটেক থানায় এলাকায়।
এ ছাড়া ৩০ নভেম্বর উত্তরা এসএস ও টঙ্গী-২ এসএস মেরামত করা হবে। এদিন বিদ্যুৎ থাকবে না উত্তরায় সেকশন-৪ ও ৬ এর কয়েকটি এলাকায়, আজমপুর থেকে আবদুল্লাহপুর সড়কের দুপাশে, কাঁঠালদিয়া, গাজীপুরা, বাগাইরটেক এলাকায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন