English

25 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ ১৪ জনের আগাম জামিন

- Advertisements -

সংঘর্ষ-মারপিটের ঘটনায় স্থগিত ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ কমিটির ১৪ জনকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আজ মঙ্গলবার আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এস এম আবুল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল কাজী মাঈনুল হাসান।

Advertisements

আইনজীবী এস এম আবুল হোসেন সাংবাদিকদের বলেন, ‘জামিনের এই মেয়াদের মধ্যে তাদের সংশ্লিষ্ট নিম্ন আদালতে আত্মসমর্পন করতে বলা হয়েছে। ‘

জামিন প্রাপ্তরা হলেন- কামরুন্নাহার জ্যেতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি, ফারজানা নীলা, তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, রিতু আক্তার, মিম ইসলাম, নুজহাত ফারিয়া রোকসানা, নুর জাহান, আনিকা তাবাসসুম স্বর্ণা।

ছাত্রলীগের অন্তঃকোন্দল, রেষারেষির জেরে ২৪ সেপ্টেম্বর রাত থেকে উত্তপ্ত ছিল ইডেন কলেজ ক্যাম্পাস। গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় দুই পক্ষের সংঘর্ষে কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন ওরফে রীভা, সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ অন্তত ১০ জন আহত হন।

Advertisements

এ ঘটনায় ওইদিন রাতেই ইডেন কলেজ কমিটি স্থগিত ও সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধীপক্ষের ১২ জনসহ ১৬ নেতাকর্মীকে স্থায়ী বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে মারামারি-সংঘর্ষের ঘটনায় ইডেন কলেজ শাখা ছাত্রলীগের দুই পক্ষ পরস্পরের বিরুদ্ধে মামলা করে।

গত ২৮ সেপ্টেম্বর ঢাকা মহানগর হাকিম সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালতে প্রথম মামলা করেন ইডেন কলেজ ছাত্রলীগের সহসভাপতি জান্নাতুল ফেরদৌস। এতে ইডেন কলেজ ছাত্রলীগের তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ৮ জনকে আসামি করা হয়। আগামী ২৩ অক্টোবর এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলে আদালতের নির্দেশ রয়েছে।

এ মামলার দুই দিন পর গত ৩০ সেপ্টেম্বর মারপিট, হত্যা চেষ্টা, চুরি, ক্ষতি করা ও হুমকির অভিযোগে বহিস্কৃত সহসভাপতি ও যুগ্ম সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা করেন স্থগিত ইডেন কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিতু আক্তার। গত সোমবার রিতুর মামলায় আসামি ৯ জন হাইকোর্ট থেকে আগাম জামিন নেন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন