English

23 C
Dhaka
শনিবার, ডিসেম্বর ১০, ২০২২
- Advertisement -

রিজভী-সোহেলসহ বিএনপির ১২০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

- Advertisements -

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মুক্তিযোদ্ধা খেতাব বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বিক্ষোভ ও মশাল মিছিলের ঘটনায় দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য নিপুণ রায় চৌধুরীসহ ২৯ জনের নামে মামলা করেছে পুলিশ। মামলার এজাহারে বিএনপির অজ্ঞাত আরো ১০০/১২০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

Advertisements

রাজধানীর শাহবাগ থানায় গতকাল বুধবার রাতে পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. গোলাপ উদ্দিন মাহমুদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

Advertisements

এর আগে গত মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) ৭২তম সভায় জিয়াউর রহমানের মুক্তিযোদ্ধা খেতাব বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ সিদ্ধান্তের প্রতিবাদে গতকাল বুধবার সন্ধ্যায় রাজধানীর পুরানা পল্টনস্থ ফার্স হোটেলের সামনে থেকে একটি বিক্ষোভ ও মশাল মিছিল বের করে বিএনপি নেতাকর্মীরা। দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে মিছিলটি বিজয়নগরের দিকে অগ্রসর হলে পুলিশ তাতে বাধা দেয়। এ সময় পুলিশের হামলা ও লাঠিপেটায় যুবদল নেতা গোলাম মওলা শাহীন, ছাত্রদলের সহ-সভাপতি ওমর ফারুক কাউসার, সোহেলসহ ৫-৬ জন নেতাকর্মী আহত হন। পুলিশ মিছিল থেকে যুবদল নেতা শরীফসহ ৪ জনকে গ্রেপ্তার করে নিয়ে যায়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

আজকের রাশিফল

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন