English

30 C
Dhaka
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
- Advertisement -

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ

- Advertisements -

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে।
আজ ২৮তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় মতিঝিলের সেনা কল্যাণ ভবন এর সামনে হতে ইত্তেফাক মোড় হয়ে বঙ্গভবনের কোণা পর্যন্ত ২০টি ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন। এ সময় ফুটপাতের উপর অবৈধভাবে স্থাপিত দুটি টং দোকান গুঁড়িয়ে দেওয়া হয় এবং দুজনের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২ ধারার ৭ উপধারা মোতাবেক সাড়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ আজ ধানমন্ডি ৩ নম্বর থেকে শুরু করেন ৯/এ নম্বরের স্টার কাবাব পর্যন্ত রাস্তার বা পাশের ২০টি ইলেকট্রিক পোল হতে সকল ক্যাবল অপসারণ করেন। পরবর্তীতে ইরফান উদ্দিন আহমদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের ফুটপাত দখল করে পরিচালিত হওয়া প্রায় অর্ধশতাধিক দোকান উচ্ছেদ করা হয়। এ সময় দুটি স্থাপনার বিরুদ্ধে দুটি মামলা দায়ের এবং স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২ নম্বর ধারার ৭ উপধারা মোতাবেক ৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এদিকে ২৫তম দিনে অঞ্চল-২ এর ১৩ নম্বর ওয়ার্ডে ডিএসইসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় তিনি ৩০টি স্থাপনা পরিদর্শন করেন এবং ২টি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পাওয়ায় ১ জনকে সতর্ক করেন এবং পরিবেশের উন্নতি সাধন করা হবে মর্মে মুচলেকা প্রদান সাপেক্ষে আরেকজনকে সতর্ক করেন।
ডিএসসিসি’র ৩টি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট ৪টি মামলা দায়ের ও নগদ ১২ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেন।
আগামীকাল মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতগুলো যথারীতি অভিযান পরিচালনা করবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন