English

28 C
Dhaka
সোমবার, নভেম্বর ২৮, ২০২২
- Advertisement -

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন পোলার্ড

- Advertisements -

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক কিরেন পোলার্ড। বুধবার (২০ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেই অবসর ঘোষণা দেন ক্যারিবিয়ান এই অলরাউন্ডার। পরে মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষ থেকেও এক টুইট বার্তায় পোলার্ডের অবসর ঘোষণা করার বিষয়টি জানানো হয়।

Advertisements

তবে, ক্যারিবিয়ান এই তারকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে ক্রিকেট খেলা চালিয়ে যাবেন। বর্তমানে তিনি আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন। যদিও খুব একটা সুবিধা করতে পারেননি তিনি ও তার দল।

অবসর নেওয়ার বিষয়ে পোলার্ড লিখেন, ‘অনেক ভেবে-চিন্তে আমি আজ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। যখন আমি ১০ বছর বয়সের বালক ছিলাম তখন থেকেই ওয়েস্ট ইন্ডিজ দলের প্রতিনিধিত্ব করার স্বপ্ন ছিল আমার এবং আমি গর্বিত যে ১৫ বছরের বেশি সময় ধরে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছি।’

Advertisements

তিনি আরও লিখেন, ‘২০০৭ সালে আমার শৈশবের নায়ক ব্রায়ান লারার নেতৃত্বে আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়েছিল আমার, সেই স্মৃতি এখনো আমার মনে জ্বলজ্বলে হয়ে আছে। মেরুন রঙের জার্সি পরা এবং ন্যাশনাল হিরোদের সাথে খেলা আমার জন্য ছিল বিশেষ কিছু। সেই থেকে ক্রিকেটকে কখনোই আমি হালকভাবে নিইনি, সেটা হোক বোলিং, ব্যাটিং বা ফিল্ডিং।’

২০০৭ সালের এপ্রিলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পোলার্ডের ওয়ানডে অভিষেক হয়েছিল। পরের বছর ব্রিজটাউনে অস্ট্রেলিয়ার বিপক্ষে তার টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল। তিনি ওয়েস্ট ইন্ডিজের হয়ে কখনো টেস্ট না খেললেও এক দশকেরও বেশি সময় ধরে সাদা বলের বিশেষজ্ঞ একজন ক্রিকেটার ছিলেন। এ সময় তিনি ১২৩টি ওয়ানডে এবং ১০১টি টি-টোয়েন্টি খেলেছেন।

তিনি ওয়েস্ট ইন্ডিজকে দুই ফরম্যাটে ৬১টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তার মধ্যে জিতেছেন ২৫টিতে, হেরেছেন ৩১টিতে। পাঁচটি ম্যাচে ফল হয়নি। ২০১২ সালে শ্রীলঙ্কায় উইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন পোলার্ড।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন