English

31 C
Dhaka
বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪
- Advertisement -

এক ম্যাচ হাতে রেখেই বাংলাদেশের সিরিজ জয়

- Advertisements -

নাসিম রুমি: প্রথম টি-টোয়েন্টির পর দ্বিতীয় টোয়েন্টিতেও আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭৭ রানে জয় পেয়েছে টাইগাররা। এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিল সাকিব আল হাসানের দল।

Advertisements

বৃষ্টির কারণে ১৭ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৩ উইকেটে ২০২ রান সংগ্রহ করে বাংলাদেশ। লিটন দাস ৪১ বলে ৮৩, রনি তালুকদার ২৩ বলে ৪৪, সাকিব আল হাসান ২৪ বলে ৩৮ ও তাওহীদ হৃদয় ১৩ বলে ২৪ রান করেন। বাংলাদেশের দেওয়া বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৯ উইকেটে ১২৫ রান করতে সমর্থ হয় আইরিশরা। সাতে নামা কুর্তিস ক্যাম্ফারই একটু প্রতিরোধ গড়েছেন। ৩০ বলে ৫০ রানের ইনিংস খেলেছেন এই ডানহাতি ব্যাটার। তার এই ইনিংসটি অবশ্য শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে।

Advertisements

৪ ওভারে ২২ রান দিয়ে পাঁচ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। স্পিন ঘূর্ণিতে সাকিব ফেরান রস অ্যাডায়ার (৬), লরকান টাকার (৫), হ্যারি টেক্টর (২২), গ্যারেথ ডেলানি (৬) ও জর্জ ডকরেলকে (২)। ৫ উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টির শীর্ষ উইকেট শিকারি বনে গেলেন সাকিব। তিনি ছাড়িয়ে গেছেন ১০৭ ম্যাচে ১৩৪ উইকেট নেওয়া নিউজিল্যান্ডের পেসার টিম সাউদিকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সাকিবের উইকেটসংখ্যা এখন ১৩৬টি। বাংলাদেশ অলরাউন্ডার খেলেছেন ১১৪টি ম্যাচ।

সাকিবের পাশাপাশি দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন আহমেদও। ৩ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট শিকার তার। এছাড়া ২ ওভারে ৬ রানের বিনিময়ে এক উইকেট পেয়েছেন হাসান মাহমুদ। দুদলের মধ্যকার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি শুক্রবার একই মাঠে অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন