English

28 C
Dhaka
শনিবার, মে ১৮, ২০২৪
- Advertisement -

কলকাতার ‘পাওয়ার প্লে’ রোগের ডাক্তার হবেন লিটন!

- Advertisements -

নাসিম রুমি: এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএলে) প্রথমবারের মতো খেলবেন বাংলাদেশের ব্যাটার লিটন দাস। নিলামে ভিত্তিমূল্য ৫০ লাখ রূপিতে লিটনকে দলে ভেড়ায় দু’বারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স। সম্প্রতি ব্যাট হাতে বেশ ছন্দে রয়েছেন লিটন দাস।

Advertisements

২০২২ সালে পাওয়ার প্লেতে দ্রুত রান তুলতে না পারায় বেশ ভুগতে হয়েছিল কলকাতাকে। আর কলকাতার পাওয়ার প্লের এই রোগের ডাক্তার হতে পারেন ওপেনার লিটন দাস। এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।

Advertisements

সম্প্রতি ইএসপিএন ক্রিকইনফোর প্রকাশিত এক পরিসংখ্যানে দেখা গেছে আন্তর্জাতিক টি–টোয়েন্টির পাওয়ার প্লেতে সবচেয়ে বেশি স্ট্রাইক রেটে ব্যাটিং করেছেন লিটন দাস। ৬৪ ইনিংসে তার স্ট্রাইক রেট ১৪২.৫৭। এই হিসাবটি করা হয়েছে কমপক্ষে ৭০০ বল খেলা ব্যাটারদের ওপর। লিটনের পরই আছেন দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কক। পাওয়ারপ্লেতে ৭৮ ইনিংসে ১৪১.৫১ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন ডি কক।

হিন্দুস্থান টাইমস এক প্রতিবেদনে জানায়, ২০২২ সালের আইপিএলের পাওয়ার প্লে-তে কেকেআরের যে ‘রোগ’ দেখা গিয়েছিল, তা সারানোর দাওয়াই আছে ‘ডাক্তার’ লিটনের কাছে। পরিসংখ্যান বলছে, পুরুষদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাওয়ার প্লে-তে সবচেয়ে দ্রুত রান করেছেন লিটন।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন