English

25 C
Dhaka
মঙ্গলবার, মে ২৮, ২০২৪
- Advertisement -

জিম্বাবুয়ে সিরিজে নয়, মোস্তাফিজকে আইপিএলে দেখতে চান আকরাম

- Advertisements -

নাসিম রুমি: একমাত্র ক্রিকেটার হিসেবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন মোস্তাফিজুর রহমান। সবশেষ ম্যাচে খরুচে হলেও, দাপটের সঙ্গে চেন্নাই সুপার কিংসের জার্সিতে খেলছেন বাঁহাতি এই পেসার। এখন পর্যন্ত পাঁচ ম্যাচ খেলে প্রত্যেকটিতে উইকেট পেলেও মোস্তাফিজকে দেশের বিমান ধরতে হবে টুর্নামেন্ট শেষের আগেই।

Advertisements

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে অনাপত্তিপত্র দিয়েছে ৩০ এপ্রিল পর্যন্ত। এরপর তাকে দেশে ফিরতে হবে জিম্বাবুয়ে সিরিজের জন্য। ঘরের মাঠে মে’র ৩ তারিখ থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লড়বে বাংলাদেশ। তবে মোস্তাফিজকে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নয়, আইপিএলে দেখতে চান বিসিবি পরিচালক আকরাম খান। তার মতে আইপিএলে মোস্তাফিজ অনেক কিছু শিখতে পারবে যেটা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে পারবে না।

‘জিম্বাবুয়ের সাথে খেলার চেয়ে আমার মনে হয়  ওখানে খেললে সে অনেক কিছু শিখতে পারবে। আপনার ড্রেসিং রুম আছে, বড় ক্রিকেটারদের সঙ্গে খেলবে, ওখানকার স্ট্যান্ডার্ড ভালো, বিভিন্ন উইকেটে খেলতেছে, বিভিন্ন ধরনের ক্রিকেটারদের সঙ্গে খেলছে, আমার মনে হয় এই সুযোগটা ওর পাওয়া উচিত’-সোমবার মিরপুরে সাংবাদিকদের এভাবে বলেছেন আকরাম।

আইপিএলে মোস্তাফিজের ফর্ম নিয়ে আকরাম বলেন, ‘মোস্তাফিজের পারফরম্যান্স নিয়ে আমরা একটু চিন্তিত ছিলাম। গত এক বছর ধরে সে সংগ্রাম করছে। এখন আইপিএলে কিন্তু ওর পারফরম্যান্স ভালোর দিকে যাচ্ছে। একদম যে ভালো হচ্ছে তা না, যেহেতু টেস্ট ক্রিকেট সে খেলে না, ও যদি আইপিএলে এরকম ভালো খেলতে থাকে তাহলে বিশ্বকাপে বাংলাদেশ বেশি  উপকৃত হবে।’

Advertisements

‘মোস্তাফিজ যে ধরনের খেলোয়াড় ওকে যদি আপনি ব্যবহার করতে পারেন তাহলে আপনি শতভাগ উপকৃত হবেন। যেটা আপনার ধোনির টিম করছে। আপনি দেখেন কলকাতার বিপক্ষে যেভাবে বল করেছে, যেভাবে পরিকল্পনা করেছে, সত্যি কথা বলতে চেন্নাইয়ের হয়ে যত ম্যাচ খেলবে সে ব্যক্তিগতভাবে উপকৃত হবে তার সঙ্গে বাংলাদেশও উপকৃত হবে।’

এনওসি অনুযায়ী মোস্তাফিজ খেলতে পারবেন আর তিন ম্যাচ। ১৯ ও ২৩ এপ্রিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টের বিপক্ষে ও ২৮ এপ্রিল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামবে চেন্নাই। প্রথমটি ছাড়া বাকি দুটি ম্যাচ হবে চেন্নাইয়ের ঘরের মাঠে। ২৮ এপ্রিলই কি মোস্তাফিজ আইপিএলের চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলবেন নাকি আর বাড়বে, বলে দেবে সময়।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন