English

29 C
Dhaka
শনিবার, জুন ১৫, ২০২৪
- Advertisement -

টি-টোয়েন্টি বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট বাছলেন আফ্রিদি

- Advertisements -
Advertisements

নাসিম রুমি: শাহিদ আফ্রিদিকে শুক্রবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য চার সেমিফাইনালিস্টের নাম জানিয়ে দিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক।

ক্রিকেটজীবনে বিশ্বের সেরা অলরাউন্ডারদের অন্যতম ছিলেন আফ্রিদি। আইসিসি তাঁকে সম্মানিত করায় খুশি তিনি। ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকার মাটিতে হবে এ বারের বিশ্বকাপ। প্রাক্তন ক্রিকেটারদের অনেকেই ২০টি দল থেকে চারটি দলকে বেছে নিয়েছেন সম্ভাব্য সেমিফাইনালিস্ট হিসাবে। নিজেদের মতো করে যুক্তিও দিয়েছেন তাঁরা। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসাডরও তাঁর যুক্তি মতো বেছে নিলেন, কোন কোন দল শেষ চারে যেতে পারে।

Advertisements

নিজের দেশ পাকিস্তানকে তালিকায় রেখেছেন আফ্রিদি। এ ছাড়াও তাঁর মতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি তিন সেমিফাইনালিস্ট হতে পারে ভারত, অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডকে। গত বারের চ্যাম্পিয়ন ইংল্যান্ড বা অন্যতম আয়োজক ওয়েস্ট ইন্ডিজ়কে সেমিফাইনালের দৌড়ে রাখেননি আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক বলেছেন, ‘‘আমার মতে পাকিস্তানের যা দল, তাতে ফাইনাল খেলা উচিত এ বার। সেমিফাইনালে ভারত এবং অস্ট্রেলিয়া উঠবে বলে মনে হচ্ছে। যে পরিবেশে এ বার বিশ্বকাপ হবে, তাতে এই দু’দেশের সুবিধা হবে। এ ছাড়া নিউ জ়িল্যান্ডের ভাল সুযোগ আছে।’’ দলগত শক্তি এবং ওয়েস্ট ইন্ডিজ়-আমেরিকার পিচের চরিত্রের কথা মাথায় রেখেই সম্ভাব্য চার সেমিফাইনালিস্ট বেছে নিয়েছেন আফ্রিদি।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ
- Advertisements -
এ বিভাগে আরো দেখুন