English

24 C
Dhaka
মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
- Advertisement -

ফেক ফিল্ডিং: এবার আকাশ চোপড়াকে কী বলবেন হার্শা?

- Advertisements -

মাঠ খেলার উপযোগী না হতেই বাংলাদেশকে জোর করে মাঠে নামানো, আবার ফেক ফিল্ডিং-সবমিলিয়ে ভারতের বিপক্ষের ম্যাচটা নিয়ে বিতর্ক চলছে বেশ। ম্যাচ শেষে নুরুল হাসান সোহান জানিয়েছিলেন, ফেক ফিল্ডিং করেছেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি! আর সেই কথা আম্পায়ারকে জানিয়েও কোনো লাভ হয়নি। পেনাল্টি হিসেবে বাংলাদেশ পায়নি ৫ রান।

তবে টাইগারদের এই অভিযোগ আমলে নিতে চাননি হার্শা ভোগলেও। যার বাংলাদেশের শুভাকাঙ্ক্ষী হিসেবে একটা বিশেষ পরিচিতি আছে এদেশের ক্রিকেট ভক্তদের কাছে।

Advertisements

ভারতের বেলায় হার্শা যেনো ‘শালিসি মানি কিন্তু তালগাছটা আমার’ নীতি অনুসরণ করলেন। বোঝাতে চাইলেন, নাচতে না জানা টাইগাররা উঠোনের দোষ দিচ্ছে।

হার্শার টুইটের ভাষায়, ‘আমার বাংলাদেশের বন্ধুদের বলব, লক্ষ্যে পৌঁছাতে না পারার দায় ফেক ফিল্ডিং বা ভেজা কন্ডিশনকে দেবেন না। যদি একজন ব্যাটসম্যানও শেষ পর্যন্ত টিকে থাকতে পারত, ম্যাচটা বাংলাদেশ জিতত…অজুহাত খুঁজলে বড় হওয়া যায় না।’

Advertisements

তার কথা যে খু্ব একটা অযৌক্তিক তা নয়। তবে ফেক ফিল্ডিং এবং সেখান থেকে পাওয়া পেনাল্টি রানও কিন্তু খেলার অংশ। যে ৫ রান পেলে মোমেন্টামটা বাংলাদেশের দিকে আসলেও আসতে পারতো। কারণ বাংলাদেশ হেরেছিল পাঁচ রানে।

হার্শা ফেক ফিল্ডিংটাকে একরকম এড়িয়ে যেতে চাইলেও ভারতের আরেক সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক আকাশ চোপড়া বলেছেন, এটা শতভাগ ফেক ফিল্ডিং এবং এজন্য তিনি বিরাট কোহলিকে দোষীও করেছেন। সাথে মেনে নিয়েছেন এর শাস্তি হিসেবে বাংলাদেশের পাঁচ রান পাওয়া উচিত ছিল।

এবার হার্শা স্বদেশী আকাশ চোপড়াকে কী বলবেন? ভারতের শাক দিয়ে মাছ ঢাকার এই প্রক্রিয়া কী হার্শাও মেনে নিয়েছেন?

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আজকের রাশিফল

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন