English

31 C
Dhaka
বৃহস্পতিবার, মে ১৯, ২০২২
- Advertisement -

বিশ্বকাপ ফাইনালে ভারতকে হারাবে পাকিস্তান: শোয়েব আখতার

- Advertisements -

সদ্য সমাপ্ত ইংল্যান্ড সফরটা একদমই ভালো কাটেনি পাকিস্তান ক্রিকেট দলের। ওয়ানডে সিরিজে ধবলধোলাই হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজেও ২-১ ব্যবধানে হেরেছে তারা। সবমিলিয়ে ছয় ম্যাচে জয় মাত্র ১টিতে, হেরেছে বাকি পাঁচ ম্যাচ। তার মধ্যে ওয়ানডে সিরিজে ছিল ইংল্যান্ডের দ্বিতীয় বা তৃতীয় সারির দল।

নিজ দলের এমন হতাশাজনক পারফরম্যান্সের পরেও উচ্চবাচ্য থামছে না পাকিস্তানের সাবেক গতিতারকা শোয়েব আখতারের। ইংল্যান্ডকে প্রথম টি-টোয়েন্টিতে হারানোর পর তিনি বলেছিলেন, টি-টোয়েন্টিতে পাকিস্তানের চেয়ে সেরা দল নেই আর কোনো।

Advertisements

কিন্তু এর পরের দুই ম্যাচেই পাকিস্তানকে নাকানিচুবানি খাইয়েছে ইয়ন মরগ্যানের ইংল্যান্ড। এবার নতুন আরেক মন্তব্য করলেন শোয়েব। তার মতে, আরব আমিরাত ও ওমানে হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হবে পাকিস্তান।

বৃহস্পতিবার রাতে স্পোর্টস তাক ইউটিউব চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, ‘আমার মনের মধ্যে একটা অনুভূতি হচ্ছে যে, পাকিস্তান ও ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলবে। যেখানে পাকিস্তান জিতবে। আমিরাতের কন্ডিশন ভারত-পাকিস্তান দুই দলকেই সাহায্য করবে।’

Advertisements

অথচ অতীত ইতিহাস বলছে বিশ্বকাপের ম্যাচে এখনও পর্যন্ত ভারতের বিপক্ষে কোনো জয় পায়নি পাকিস্তান। এখনও পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলে মোট ১১ বার মুখোমুখি হয়েছে এ চির প্রতিদ্বন্দ্বী দুই দেশ।

যেখানে সবকয়টিতেই জিতেছে ভারত। এর মধ্যে ওয়ানডে বিশ্বকাপে ছয়টি ও টি-টোয়েন্টি বিশ্বকাপে জিতেছে পাঁচটি ম্যাচে।

এদিকে ফাইনালে দেখা না হলেও, গ্রুপপর্বে ঠিকই দেখা হবে ভারত-পাকিস্তানের। আইসিসি প্রকাশিত বিশ্বকাপের গ্রুপ দুইয়ে রয়েছে ভারত ও পাকিস্তান। যেখানে তাদের অন্য দুই প্রতিপক্ষ নিউজিল্যান্ড ও আফগানিস্তান। এছাড়া রাউন্ড-১ থেকে আসা দুই দলও যুক্ত হবে এই গ্রুপে।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

আল কোরআন ও আল হাদিস

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন