English

37 C
Dhaka
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
- Advertisement -

রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে কলকাতার দারুণ জয়

- Advertisements -

নাসিম রুমি: ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে কলকাতা নাইট রাইডার্সকে বিশাল সংগ্রহ এনে দিয়েছিলেন আন্দ্রে রাসেল। এর জবাবে ঝড় তুলেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের হেনরিখ ক্লাসেনও।

কিন্তু তার লড়াই যথেষ্ট প্রমাণিত হয়নি। বরং পরে বল হাতে নৈপুণ্য দেখিয়ে সব আলো কেড়ে নেন রাসেল।

Advertisements

আর তাতে দারুণ জয়ে আসর শুরু করে কলকাতা।

২০২৪ আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে গতকাল রাতে ৪ রানে জিতেছে স্বাগতিকরা।

ঘরের মাঠ ইডেন গার্ডেনসে ম্যাচটি জিততে অবশ্য শেষ বল পর্যন্ত অপেক্ষায় থাকতে হয় তাদের। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৯ রানের লক্ষ্য দিয়েছিল কলকাতা।

কিন্তু হায়দরাবাদের ইনিংস থামে ২০৪ রানে।

Advertisements

লক্ষ্য তাড়ায় নামা হায়দরাবাদ দুই ওপেনার মায়াঙ্ক আগারওয়াল (৩২) ও অভিষেক শর্মার (৩২) ব্যাটে ভালো শুরু পায়। তাদের জুটিতে আসে ৬০ রান। আগারওয়াল বিদায় নেওয়ার পর অভিষেককে বেশিক্ষণ টিকতে দেননি রাসেল। রাহুল ত্রিপাঠি (২০), এইডেন মার্করাম (১৮) সেট হলেও রানের গতি বাড়াতে পারেননি। বিশেষ করে কলকাতার স্পিনার সুনিল নারিনের বল খেলতেই পারছিলেন না তারা।

তবে ক্লাসেন এসে দৃশ্যপট বদলে দেন। বরুণ চক্রবর্তীর এক ওভারে নেন ২১ রান। এরপর ক্লাসেন ও শাহবাজ মিলে অজি পেসার মিচেল স্টার্কের ওপর চড়াও হন। ১৯তম ওভারে আইপিএলের অন্যতম দামি ফাস্ট বোলারের বলে দুজন মিলে নেন ২৬ রান। এর মধ্যে ৩টি ছক্কাই হাঁকান ক্লাসেন। তৃতীয় ছক্কাটির মাধ্যমে ২৫ বলে ফিফটি ছুঁয়ে ফেলেন তিনি।

শেষ ওভারে লক্ষ্য নেমে আসে মাত্র ১৩ রানে। কিন্তু এই লক্ষ্যই পেরোতে পারেনি হায়দরাবাদ। প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে অবশ্য ভালো ইঙ্গিত দিয়েছিলেন ক্লাসেন। কিন্তু দ্বিতীয় বলে ১ রান আসার পর তৃতীয় বলে শাহবাজ (১৬) বিদায় নেন। আর তাতে খেলার মোড় কিছুটা ঘুরে যায়। চতুর্থ বলটিতে সিঙ্গেল নেন ইয়েনসেন। কিন্তু পঞ্চম বলে ক্যাচ দিয়ে বিদায় নেন ক্লাসেন। ২৯ বলে ৮ ছক্কায় ৬৩ রান করেছেন তিনি। শেষ বলে কোনো রান নিতে পারেননি কামিন্স। ফলে হার নিয়ে মাঠ ছাড়ে হায়দরাবাদ। গতকাল রাতে খেলোয়াড়দের উৎসাহ করতে মাঠে উপস্থিত ছিলেন শাহরুখ খান।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 মন্তব্য
Inline Feedbacks
View all comments
Advertisements
সর্বশেষ

বাতাসে ধসে পড়ল সেতু!

- Advertisements -
এ বিভাগে আরো দেখুন